Categories: দেশনিউজ

দল থেকে সরতে পারেন সনিয়া গান্ধী, এমনটাই ইঙ্গিত কংগ্রেসের

Advertisement

Advertisement

নয়াদিল্লি: এবার কংগ্রেসের পদ থেকে ইস্তফা দিতে চান সনিয়া গান্ধী। দীর্ঘদিন ধরেই কংগ্রেসের গোলমাল দেখে বোঝা যাচ্ছিলো ভেতরে ভেতরে দলের লোকেদের মধ্যে একটা চাপা সংঘাত চলছিলো। কিছুদিন আগেই সভাপতির দায়িত্ব থেকে সরে দাঁড়িয়েছিলেন রাহুল গান্ধী। লোকসভা নির্বাচনের পর থেকেই তাঁদের সমস্যা প্রকট হতে শুরু করে। আর সেই পদ থেকে রাহুল গান্ধী বিদায় নেওয়ার পর কংগ্রেস ওয়ার্কিং কমিটি সনিয়াকে এই দায়িত্ব সপে দেয়। কিন্তু এবার সেই পদ থেকে সরে আসার চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েছেন সনিয়া গান্ধী।

Advertisement

দল ছেড়ে দেওয়ার অনেকদিন ধরেই চিন্তাভাবনা চলছিলো বলে মত অনেকেরই। কিন্তু শেষ পর্যন্ত পরিস্থিতি কোনদিকে ঘুরবে তার জন্য আমাদের আরও অপেক্ষা করতে হবে।এরমধ্যে ২০ জন তাবড় কংগ্রেস নেতা নেতৃত্ব নিয়ে সনিয়া গান্ধীর সঙ্গে আলোচনা করতে চেয়ে চিঠি দিয়েছেন। কংগ্রেসের সাধারণ সম্পাদক কেসি বেণুগোপালকে ইস্তফা দেওয়ার কথাও জানিয়েছেন খোদ সনিয়া গান্ধী।আর এইটা নিয়ে

Advertisement

আগামীকাল কংগ্রেস ওয়ার্কিং কমিটির বৈঠকও রয়েছে। সব মিলিয়ে কি সিদ্ধান্ত নেওয়া হবে তা এখনো বোঝা না গেলেও একটা নেতিবাচক ইঙ্গিত পাওয়া যাচ্ছে বলে মত অনেকেরই।সপ্তাহ তিন আগেই কংগ্রেসের অন্তত ২০জন নেতা সনিয়া গান্ধীকে চিঠি লেখেন।

Advertisement

দলের সমস্যা নিয়ে তারা খোলাখুলি আলোচনা করতে চান সনিয়ার সাথে দলের সমস্যা নিবারণ করার কথা ভেবেই এই বৈঠক করার কথা ভাবা হলেও এরপরেই ওয়ার্কিং কমিটির বৈঠক ডাকেন সনিয়া।গত বছর মধ্যপ্রদেশে দল ছেড়ে বেরিয়ে যান জ্যোতিরাধিত্য সিন্ধিয়া। এরপরে এক এক করে রাজনৈতিক দিক থেকে কংগ্রেস দুর্বল হতে শুরু করে। এখন দলের লোকেরাই চান এমন একজন ক্ষমতায় আসুক যার হাত ধরে ফের সচল হোক কংগ্রেসের হারানো জনপ্রিয়তা।

Recent Posts