রনক্ষেত্র রাজধানী, দিল্লির সংঘর্ষে মৃত্যু ৫ জনের জখম ১৬০ জন

Advertisement

Advertisement

দিল্লির সংঘর্ষে এখনও পর্যন্ত মৃতের সংখ্যা ৫ জন।জখম প্রায় ১৬০ জন। সোমবার সকালে জাফরাবাদ থেকে মউজপুর পর্যন্ত সিএএ নিয়ে সংঘর্ষ শুরু হয়ে যায়। এরপর তা একাধিক এলাকাতে ছড়িয়ে পড়ে, যার মধ্যে রয়েছে গোকুলপুরী, কবিরবাগ, চাঁদবাগ সহ বিভিন্ন এলাকাতে। পুলিশের সামনেই শুরু হয় পাথরবৃষ্টি, গোলাগুলি। সেই পাথরের আঘাতে একজন কনস্টেবলের মৃত্যু হয়। এছাড়া মেট্রো স্টেশনের সামনে একাধিক গাড়ি ও বাইকে আগুন জ্বালিয়ে দেওয়া হয়।

Advertisement

পুলিশের সামনে এক যুবককে বন্দুক তাক করতে ও দেখা যায়। এই হিংসার বিভিন্ন ভিডিও সোশ্যাল মিডিয়াতে ছড়িয়ে পড়েছে। ভিডিওতে হিংসার নানা চিত্র ধরা পড়েছে। তবে এই ভিডিও গুলির সত্যতা নিয়ে সন্ধেহ রয়েছে। এখনও পর্যন্ত দিল্লির ১০ টি এলাকাতে ১৪৪ ধারা জারি করা হয়েছে। সাধারণ মানুষ অভিযোগ করছে যে পুলিশের নিষ্ক্রিয়তার জন্যই এত ভয়াবহ আকার নিয়েছে।

Advertisement

আরও পড়ুন : ধূমপানের বিধিনিষেধ নিয়ে নতুন আইন আনছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক

Advertisement

দিল্লির এই পরিস্তিতি নিয়ে সীতারাম ইয়েচুর টুইত করেছেন যে এই পরিস্তিতিতে কোথায় প্রধানমন্ত্রী, আর স্বরাষ্ট্রমন্ত্রি?দুজনেই বেপাত্তা। এই সংঘর্ষে উত্তর- পূর্ব দিল্লির সব স্কুল ও অফিস বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্র। দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল টুইটে হিংসা থেকে বিরত থাকতে অনুরোধ করেছেন। শহরে শান্তি ফিরিয়ে আনতে সবাইকে এগিয়ে
আসতে বলেছেন।

Recent Posts