খারাপ খবর! চোট পেয়ে হাসপাতালে ভর্তি শুভমন গিল

Advertisement

Advertisement

চিপক: চোট পেয়ে দিনরাতের টেস্টে (Test) অনিশ্চিত গিল (Subhman Gil), দলে ফিরতে পারেন পেস যুগল শামি-সাইনি (Shami-Saini)। ইংল্যান্ডের (England) বিরুদ্ধে সবচেয়ে বেশী ৩২৭ রানের ব্যাবধানে জিতিয়ে সিরিজে সমতা ফিরিয়েছে ভারত (India)। এদিকে টেস্ট (Test) জিতলেও আমেদাবাদে তৃতীয় টেস্টের আগে ভারতের কপালে চিন্তার ভাঁজ ফেলেছে ওপেনার শুভমান গিলের চোট। যার জেরে আমেদাবাদে (Ahmedabad) পিঙ্ক বলে (Pink Ball) দিন-রাতের টেস্ট থেকে ছিটকে যাওয়ার সম্ভবনা হয়েছে তাঁর। আজ দিনের শুরুতেই বিবৃতি দিয়ে বিসিসিআই (BCCI) জানায়  দ্বিতীয় টেস্টের তৃতীয় দিন বাঁ-হাতে চোট পাওয়ার জন্য ফিল্ডিং করতে নামতে পারবেন না তিনি।

Advertisement

অগ্রিম সতর্কতা হিসেবে তাঁর স্ক্যানও করানো হয়। পরের ম্যাচে তিনি খেলবেন কি না, সে উত্তর শীঘ্রই মিলবে। তবে ভারতকে স্বস্তি দিচ্ছে অন্য একটি রিপোর্ট। সুত্রের খবর চোট সারিয়ে ও বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে ম্যাচ ফিট হয়ে উঠেছেন দুই পেসার মহম্মদ শামি ও নভদিপ সাইনি। পিঙ্ক বলে শামির দলে ফেরানো অত্যন্ত গুরুত্ত্বপূর্ণ। অস্ট্রেলিয়া সফরের মাঝপথে হাতে চোট পেয়ে সিরিজ থেকে ছিটকে গিয়েছিলেন শামি। প্রাথমিকভাবে জোর ধাক্কা খায় ভারতীয় শিবির। শামির মতো অভিজ্ঞ পেসার বাদ পড়ায় চাপেই পড়ে গিয়েছিল টিম ইন্ডিয়া।

Advertisement

যদিও সে সময় নিজেকে দুর্দান্তভাবে মেলে ধরেন মহম্মদ সিরাজ। তবে ফিট হয়ে অবশেষে ফিরতে চলেছেন বাংলার পেসার। এমনটাই জানা যাচ্ছে। ব্রিসবেনে চোট পাওয়া নবদীপ সাইনিও নাকি পুরোপুরি ম্যাচ ফিট। আপাতত বেঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে রয়েছেন তিনি। তাঁরও দলে যোগ দিতে কোনও বাধা নেই বলেই খবর। এদিকে আজ সিরিজে সমতা ফেরলেও আসন্ন পিঙ্ক বল টেস্টে সমানে সমানে লড়াই হবে দুই দলের। কারন দিনরাতের পিঙ্ক বলে ভয়ঙ্কর হয়ে উঠতে পারেন অ্যান্ডারসন ও আরচার। কিন্তু প্রশ্ন উঠছে, সেক্ষেত্রে কোন দুই পেসারকে প্রথম একাদশে রাখা হবে?

Advertisement

বুমরাহকে বসিয়ে মহম্মদ সিরাজ ও ইশান্ত শর্মাকে খেলানো হয়েছে দ্বিতীয় টেস্টে। মোতেরায় তাই শামি ফিরলে হয়তো বসানো হবে সিরাজকে। তবে গিলের চোট কতটা গুরুতর, সে প্রশ্নও উঠছে। তৃতীয় টেস্টের দল ঘোষণা হলেই বিষয়টা পরিষ্কার হবে। টেস্ট সিরিজের পরই ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে ভারত। শোনা যাচ্ছে, শীঘ্রই সেই দলও ঘোষণা করবে বিসিসিআই।