খেলা

IND Vs AUS: টিম ইন্ডিয়ার জন্য চরম দুঃসংবাদ, অস্ট্রেলিয়া সিরিজ থেকে ছিটকে গেলেন ম্যাচ জয়ী এই ক্রিকেটার

মিডল অর্ডারে ভারতের জন্য অন্যতম প্রতিরক্ষা হয়ে উঠেছেন শ্রেয়াস আইয়ার।

Advertisement

Advertisement

নিউজিল্যান্ডের বিপক্ষে আজ সিরিজের শেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলতে মাঠে নামবে টিম ইন্ডিয়া। নিউজিল্যান্ডের বিপক্ষে সংক্ষিপ্ত ওভারের সিরিজ শেষে অস্ট্রেলিয়ার বিপক্ষে চার ম্যাচের টেস্ট সিরিজের জন্য প্রস্তুতি গ্রহণ করবে রোহিত শর্মারা। চলতি মাসের ৯ তারিখে স্বাগতিকদের বিরুদ্ধে প্রথম টেস্ট ম্যাচ খেলবে ভারত। ইতিমধ্যে স্বাগতিকদের বিরুদ্ধে প্রথম দুটি টেস্ট উপলক্ষে শক্তিশালী স্কোয়াড ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। তবে হঠাৎ করেই ভারতীয় শিবিরে ভেসে এসেছে চরম দুঃসংবাদ। সিরিজের প্রথম টেস্ট ম্যাচ থেকে চোটের কারণে বাদ পড়েছেন ম্যাচ জয়ী এই ক্রিকেটার।

Advertisement

ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফ থেকে জানানো হয়েছে, অস্ট্রেলিয়ার বিপক্ষে শুরু হতে যাওয়া টেস্ট সিরিজের প্রথম ম্যাচে মাঠে নামতে পারবেন না দুর্দান্ত ফর্মে থাকা শ্রেয়াস আইয়ার। সূত্রের খবর, নিউজিল্যান্ডের বিপক্ষে সদ্য সমাপ্ত ওডিআই সিরিজের শেষ ম্যাচে পিঠে চোট পেয়েছেন তিনি। চোট কাটিয়ে স্বাভাবিকভাবে মাঠে ফিরতে তার প্রায় দুই সপ্তাহ সময় লাগবে বলে জানিয়েছে বিসিসিআই। এমন পরিস্থিতিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের প্রথম টেস্ট ম্যাচ মিস করবেন তিনি।

Advertisement

আপনাদের জানিয়ে রাখি, ব্যাট হাতে বর্তমানে দুর্দান্ত কর্মে রয়েছেন ভারতীয় এই ক্রিকেটার। মিডল অর্ডারে ভারতের জন্য অন্যতম প্রতিরক্ষা হয়ে উঠেছেন শ্রেয়াস আইয়ার। এদিকে ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ওঠার জন্য অস্ট্রেলিয়ার বিপক্ষে আসন্ন চার ম্যাচের টেস্ট সিরিজ ভারতের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। বর্তমানে ভারতীয় দল অল টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলার দৌড়ে দ্বিতীয় স্থানে রয়েছে। ঘরের মাটিতে অস্ট্রেলিয়াকে পরাস্ত করতে পারলেই কোন বাধা নিষেধ ছাড়াই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলার যোগ্যতা অর্জন করবে টিম ইন্ডিয়া।

Advertisement

এদিকে, ঠোটের কারণে ভারতের বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচে মাঠে নামতে পারবেন না অস্ট্রেলিয়ান কিংবদন্তি পেসার মিচেল স্টার্ক। সদ্য সমাপ্ত দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজে হাতে চোট পেয়েছেন তিনি। এক নজরে দেখে নিন, ভারত-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজের সময়সূচী-

১. প্রথম টেস্ট ৯ থেকে ১৩ ফেব্রুয়ারি (নাগপুর)

২. দ্বিতীয় টেস্ট ১৭ থেকে ২১ ফেব্রুয়ারি (দিল্লী)

৩. তৃতীয় টেস্ট ১ থেকে ৫ মার্চ (ধর্মশালা)

৪. চতুর্থ টেস্ট ৯ থেকে ১৩ মার্চ (আমেদাবাদ)

Recent Posts