নিউজ

Kolkata weather update: কলকাতায় ফের ঠান্ডা, উত্তরে হাড় হিম, কতদিন পর্যন্ত স্থায়ী থাকবে পশ্চিমবঙ্গের এই পরিবর্তন?

আংশিক মেঘলা আকাশ এবং চার পাঁচ দিন শুষ্ক আবহাওয়া থাকার সম্ভাবনা রয়েছে কলকাতা এবং বিস্তীর্ণ এলাকায়

Advertisement

Advertisement

ওয়েদার আপডেট এবারে আরো বড়ো খবর, আবহাওয়ায় বড় পরিবর্তন পশ্চিমবঙ্গের বিভিন্ন জায়গায়। কলকাতায় ফের সর্বনিম্ন তাপমাত্রা নামবে ১৫ ডিগ্রী সেলসিয়াসে এবং দক্ষিণ বঙ্গের একাধিক জেলায় ১২ ডিগ্রির কাছাকাছি পারদ নামতে পারে। ফের আসা এই শীতের ইনিংস ৪-৫ দিন পর্যন্ত স্থায়ী হতে পারে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। আগামী চার পাঁচ দিন পর্যন্ত শুষ্ক আবহাওয়া বৃষ্টির কোনো সম্ভাবনা নেই। তবে শনিবার থেকে আবারো আকাশ পরিস্কার হবে এবং তাপমাত্রা হবে স্বাভাবিক।

Advertisement

আজ বুধবার দিনের সর্বোচ্চ তাপমাত্রা হবে ৩০ ডিগ্রি সেলসিয়াস এবং আপেক্ষিক আদ্রতা সর্বোচ্চ পরিমাণ হবে ৬৮ শতাংশ। আগামী ৪৮ ঘণ্টায় দার্জিলিং এবং কালিম্পং পার্বত্য এলাকায় হালকা বৃষ্টির সম্ভাবনা আছে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। বৃষ্টি এবং পার্বত্য এলাকায় তুষারপাতের সম্ভাবনা রয়েছে সিকিমে। আগামী চার-পাঁচ দিন শুষ্ক আবহাওয়া থাকবে উত্তরবঙ্গের বিভিন্ন জায়গায়। তাপমাত্রা থাকবে প্রায় একই রকম।

Advertisement

কলকাতায় আংশিক মেঘলা আকাশ থাকার সম্ভাবনা রয়েছে তবে বেলা বাড়লে আকাশ পরিষ্কার হবে। বৃহস্পতিবার থেকে আবার হাওয়া বদল হওয়ার সম্ভাবনা রয়েছে। বৃহস্পতিবার নতুন করে পশ্চিমী ঝঞ্ঝা ঢুকবে উত্তর-পশ্চিম ভারতে। একটি ঘূর্ণাবর্ত ইতিমধ্যেই সৃষ্টি হয়েছে রাজস্থান এবং সংলগ্ন এলাকায়। এছাড়া দক্ষিণ বঙ্গোপসাগরে নিম্নচাপ গভীর নিম্নচাপে পরিণত হয়েছে। দিল্লি সহ উত্তর ভারতে প্রবল ঠান্ডা আসতে চলেছে। মৌসম বিভাগের ওয়েদার আপডেট অনুযায়ী, এখনই ভারতের ঠান্ডা কমে যাওয়ার বিশেষ কোনো সংকেত নেই। ফলে এর জেরে আরো নাজেহাল হবে জনজীবন।

Advertisement

Recent Posts