খেলা

Shoaib Akhtar: ‘এক্ষুনি T20 ক্রিকেট থেকে অবসর নিক কোহলি’, ভরা বাজারে বোমা ফাটালেন শোয়েব আখতার

শোয়েব আখতার আরও বলেন,"টি-টোয়েন্টি ক্রিকেটে ও যে আত্মবিশ্বাস ফিরে পেয়েছে তাতে ওডিআই ক্রিকেটে ভালো কিছু করতে পারে।"

Advertisement

Advertisement

দীর্ঘ তিন বছরের সমালোচনার যোগ্য জবাব দিতে শুরু করেছেন ভারতের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি। আর এরই মধ্যে বিরাট কোহলিকে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেট থেকে অবসর নেওয়ার পরামর্শ দিলেন পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার শোয়েব আখতার। অবশ্য বিরাট কোহলি সম্পর্কে এমন মন্তব্য করার পেছনে একাধিক যুক্তি দাঁড় করিয়েছেন প্রাক্তন এই পাক্ ক্রিকেটার। তবে স্বপ্নের ফর্মে থাকা বিরাট কোহলি সম্পর্কে এমন মন্তব্য করে সোশ্যাল মিডিয়ায় রীতিমতো সমালোচিত হচ্ছেন শোয়েব আখতার।

Advertisement

টি-টোয়েন্টি বিশ্বকাপে সবেমাত্র একটি ম্যাচ খেলেছে টিম ইন্ডিয়া। সেটিও আবার চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিরুদ্ধে। আর সেখানে প্রায় একার দক্ষতায় ভারতকে জয় এনে দিয়েছিলেন রান মেশিন বিরাট কোহলি। ৫৩ বলে অপরাজিত ৮২ রানের বিধ্বংসী ইনিংস খেলে বিশ্ব ক্রিকেটকে অবাক করে দিয়েছিলেন ক্রিকেটের রাজা। পাকিস্তানের বিরুদ্ধে ধ্বংসাত্মক ইনিংস শেষে শোয়েব আখতারের মুখেও বিরাটের প্রশংসা করতে দেখেছিলেন ক্রিকেটপ্রেমীরা।

Advertisement

এদিন নিজের ইউটিউব চ্যানেলে শোয়েব আখতার খেলা বিশ্লেষণ করতে গিয়ে বলেন,’বিরাটের উচিত এখনি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেট থেকে অবসর নিয়ে নেওয়া। আমি মনে করি, পাকিস্তানের বিরুদ্ধে চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজের জীবনের সেরা ইনিংস খেলেছেন বিরাট কোহলি। ইতিপূর্বে এশিয়া কাপে টি-টোয়েন্টি ক্রিকেটে নিজের জীবনের প্রথম শত রান পেয়েছেন তিনি। তাই আমি মনে করি, টি-টোয়েন্টি ক্রিকেটে ও ওর সর্বোচ্চটা দিয়ে ফেলেছে। তাই যত তাড়াতাড়ি সম্ভব টি-টোয়েন্টি ক্রিকেটকে বিদায় জানানো উচিত বিরাট কোহলির।”

Advertisement

শোয়েব আখতার আরও বলেন,”টি-টোয়েন্টি ক্রিকেটে ও যে আত্মবিশ্বাস ফিরে পেয়েছে তাতে ওডিআই ক্রিকেটে ভালো কিছু করতে পারে। পেতে পারে একের পর এক শত রানের ইনিংস। তাই আমি মনে করি, টি-টোয়েন্টি ক্রিকেট ছেড়ে একদিনের ক্রিকেটে মননিবেশ করা উচিত বিরাট কোহলির।”