খেলা

Shahrukh-Sourav: এক মঞ্চে শাহরুখ-সৌরভ, কলকাতা ফিল্ম ফেস্টিভ্যালের মঞ্চে ‘গলাগলি’ বাদশা-মহারাজের

২০১১ সালে কলকাতা নাইট রাইডার্স থেকে বাদ পড়েন সৌরভ গাঙ্গুলী।

Advertisement

Advertisement

ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি পদ থেকে সৌরভ গাঙ্গুলীকে ছাঁটাই করার পর থেকে বর্তমানে সংবাদ শিরোনামে রয়েছেন মহারাজা। একাধিক মাধ্যমে দাবি করা হয়েছে, সম্পূর্ণ ব্যক্তিগত কারণে সৌরভ গাঙ্গুলীকে অপসারণ করেছে বিসিসিআইয়ের উচ্চপদস্থ কর্মকর্তারা। তবে উচ্চ পদে না থাকলেও সৌরভ গাঙ্গুলীকে বাঙালির হৃদয় থেকে অপসারণ করতে পারেনি কোন শক্তি। তাইতো বাংলার কোনো অনুষ্ঠান তাকে ছাড়া সম্পন্ন হয় না।

Advertisement

এদিন কলকাতায় আয়োজিত ফিলিং ফেস্টিভ্যাল অনুষ্ঠানে সৌরভ গাঙ্গুলীর পাশাপাশি আমন্ত্রণ পেয়েছিলেন বাংলার ব্রান্ড অ্যাম্বাসেডর শাহরুখ খান। বলিউডের বাদশা এবং বাংলার মহারাজ মঞ্চে উঠতে আলোক মঞ্জিত স্টেডিয়ামে শুরু হয় হত তালির ফোয়ারা। এদিন ওই মঞ্চে সবাইকে অবাক করে দিয়ে সৌরভ গাঙ্গুলীকে জড়িয়ে ধরেন শাহরুখ খান। আর সঙ্গে সঙ্গে পুরনো ছাই চাপা আগুন জ্বলে ওঠে স্টেডিয়ামে উপস্থিত সমস্ত বাঙালির হৃদয়ে।

Advertisement

প্রসঙ্গত আপনাদের জানিয়ে রাখি, ভারতীয় প্রিমিয়ার লীগের অন্যতম সফলদলের মালিক শাহরুখ খান এক সময় সৌরভ গাঙ্গুলীর সাথে দুর্ব্যবহার করেছিলেন তাকে দল থেকে বাদ দিয়ে। ২০০৮ সালে শুরু হওয়া আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক হিসেবে দায়িত্ব পেয়েছিলেন সৌরভ গাঙ্গুলী। তবে ঠিক তার দুই বছর পর অর্থাৎ ২০১০ সালে অধিনায়ক পথ থেকে সরিয়ে দেওয়া হয় মহারাজকে। ঘটনা টি দলের প্রধান কোচ করেছেন এমন প্রতিচ্ছবি স্থাপন করার চেষ্টা করলেও বাঙালি ক্রিকেটপ্রেমীরা বুঝে যান বিষয়টি করার পেছনে হাত রয়েছে বলিউডের বাদশার।

Advertisement

অধিনায়কত্বের পাশাপাশি ২০১১ সালে কলকাতা নাইট রাইডার্স থেকে বাদ পড়েন সৌরভ গাঙ্গুলী। এরপর থেকে বিভিন্ন মাধ্যমে শাহরুখ খানকে বাঙালি বিদ্বেষী হিসেবে চিহ্নিত করা হয়েছে বিভিন্ন সময়ে। এদিন তারকা সম্মিলিত স্টেডিয়ামে সৌরভ গাঙ্গুলীকে জড়িয়ে ধরায় ক্রিকেটপ্রেমীদের রোশের মুখে পড়েন শাহরুখ খান। বিষয়টি দেখতে না দেখতে ভাইরাল হয়ে পড়ে সোশ্যাল মিডিয়ায়।