ডেঙ্গি প্রতিরোধে শাসকদলের বিরুদ্ধে উঠে এলো গুরুতর অভিযোগ

Advertisement

Advertisement

সাম্প্রতিক সময়ে ডেঙ্গি এক মারাত্মক রূপ ধারন করেছে। এবার এই ডেঙ্গি নিয়ে বিজেপি ও টিএমসি এর মধ্যে তর্কবিতর্ক সৃষ্টি হয়। গত বুধবার, যুব মোর্চার কলকাতা পূরসভা অভিযানকে ঘিরে ব্যাপক সংঘর্ষের সৃষ্টি হয়। শেষপর্যন্ত পুলিশ এসে জলকামান, লাঠিচার্জ এবং বিজেপি নেতা ও নেত্রীদের গ্রেফতার করে যার ফলে বঙ্গ রাজনীতিতে শোরগোলের সৃষ্টি হয়েছিল। কিন্তু আবারো দুই দলের মধ্যে বিতর্কের সৃষ্টি হয় ডেঙ্গি নিয়ে।

Advertisement

বিজেপির অভিযোগ, শাসকদল ডেঙ্গি নিয়ে কোনো আলোচনা করতে চাইছে না। ডেঙ্গি নিয়ে আলোচনার আবেদন জানালেও অধিবেশনে ডেঙ্গি নিয়ে কোনো কথা বলেননি পূরসভার চেয়ারপার্সন। গেরুয়া শিবিরের অভিযোগ, ডেঙ্গি নিয়ে কোনো গোপন তথ্য আছে যা ফাঁস করতে চাইছে না শাসকদল। এই আলোচনার দাবিতে সরব বাম ও কংগ্রেস কাউন্সিলাররা।

Advertisement

শাসকদলের দাবি, ২০২১ সালের বিধানসভা নির্বাচনকে লক্ষ্য করেছে বিজেপি। তাই শাসকদলের বিরুদ্ধে ছক কষছে তারা। এই লক্ষ্যেই বুধবার কলকাতা পূরসভা ঘেরাও করার চিন্তা করেছিল তারা। এই অভিযানের জন্য চাঁদনি চক এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়।

Advertisement

বুধবার গেরুয়া শিবির শাসকদলের বিরুদ্ধে কলকাতা পূরসভার উদ্দেশ্যে মিছিল শুরু করে কিন্তু চাঁদনি চকে তাদের মিছিল আটকে দেয় পুলিশ। এই নিয়ে সংঘর্ষের সৃষ্টি হয়। বিজেপির অভিযোগ, পুলিশ জলকামান ব্যবহার করেছে, এছাড়াও পুরুষ স্ত্রী বিচার না করে লাঠিচার্জ করেছে পুলিশ। এদের মধ্যে কিছু নেতাকে গ্রেফতার করা হয়েছে তারা হলেন, রিমঝিম মৈত্র, রাজু বন্দ্যোপাধ্যায় ইত্যাদি। এই নিয়ে বিতর্কের সৃষ্টি হয়েছে বঙ্গ রাজনীতিতে।

Recent Posts