ফেব্রুয়ারি থেকে রাজ্যে স্কুল খোলা হোক, দাবি জানিয়ে মুখ্যমন্ত্রীকে চিঠি স্কুল শিক্ষা দপ্তরের

স্কুলে স্যানিটাইজেশন এর কাজ সম্পূর্ণ হয়েছে বলে জানা যাচ্ছে

Advertisement

Advertisement

গত বছরের মার্চ মাস থেকে করোনা ভাইরাস প্যানডেমিক পরিস্থিতি রাজ্যজুড়ে সমস্ত স্কুল-কলেজ বিশ্ববিদ্যালয় এতদিন বন্ধ ছিলো। তবে দশ মাস পর এবার রাজ্যে স্কুলগুলি আগামী মাস অর্থাৎ ফেব্রুয়ারি থেকে খুলে যাওয়ার সম্ভাবনা রয়েছে। এই বিষয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় স্কুল শিক্ষা দপ্তরের প্রস্তাব মেনে নিয়েছেন বলে জানা গিয়েছে। এবার স্কুল শিক্ষা দপ্তর আশা করছেন স্কুল খুলে গেলে তারা নিয়মিত পঠন-পাঠন চালু করতে পারবে।

Advertisement

কিছুদিন আগে স্কুল শিক্ষা দপ্তরের তরফ থেকে মুখ্যমন্ত্রী কে জানানো হয়েছিল, করোনার জন্য গত মার্চ মাস থেকে রাজ্যের সমস্ত স্কুল-কলেজ বন্ধ আছে। এরইমধ্যে জুন-জুলাই মাসে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা শুরু হবে। সেই নিরিখে যারা মাধ্যমিক দেবে তাদের জন্য আড়াই মাস এবং যারা উচ্চ মাধ্যমিক দেবে তাদের একদিন ক্লাস হয়নি নতুন বছরে। সরকার অনলাইন ব্যবস্থায় পড়াশোনা করাতে চাইলেও ঠিকমতো পাঠক্রম করানো সম্ভব হয়নি। তাছাড়া ভার্চুয়াল পদ্ধতিতে প্র্যাকটিক্যাল ক্লাস করানো সম্ভব না। তাই ধাপে ধাপে শিক্ষাদপ্তর ফেব্রুয়ারি মাস থেকে স্কুল খুলতে চায়। এরই মধ্যে উচ্চ মাধ্যমিক একাদশ শ্রেণীর লিখিত পরীক্ষা চলবে ১৫ জুলাই থেকে ৩ জুলাই অব্দি। প্র্যাকটিকাল পরীক্ষা হবে ১০ মার্চ থেকে ৩১ মার্চ। ছাত্র-ছাত্রীদের তার আগে কিছুটা হলেও অনুশীলন দরকার বলে স্কুল শিক্ষা দপ্তর শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এর কাছে চিঠি পাঠায়।

Advertisement

নবান্ন সূত্রে জানা গিয়েছে স্কুল শিক্ষা দপ্তরের থেকে স্কুল খোলার বিষয়ে চিঠি এসেছে। তারা জানিয়েছে স্কুলগুলি স্যানিটাইজেশন এ কাজ শেষ হয়েছে। এবার এখন শিক্ষক-শিক্ষিকারা পালা করে স্কুল যাচ্ছে। সেই অনুযায়ী আগামী মাস অর্থাৎ ফেব্রুয়ারি থেকে স্কুল খোলার অনুমতি দেয়া হোক।

Advertisement

Recent Posts