পরীক্ষা ছাড়াই SBI ব্যাংকে পেয়ে যান মোটা মাইনের চাকরি, বেতন প্রতিমাসে ৬০ হাজার টাকা

পরীক্ষা ছাড়াই এই নিয়োগে আপনি যোগ দিতে পারেন

Advertisement

Advertisement

আপনি যদি স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার মত একটি বড় সরকারি ব্যাংকে চাকরি করতে চান তাহলে আপনার জন্য একটা ভালো সুযোগ রয়েছে। কোন পরীক্ষা না দিয়েই আপনি একটা বড় মাইনের চাকরির জন্য আবেদন করতে পারেন এই ব্যাংকে। আপনি শর্তাবলী জানার সাথে সাথেই আবেদন করতে পারেন এই ব্যাংকের চাকরিতে। আপনিও যদি এই চাকরির জন্য যোগ্য হন তাহলে আপনি অনলাইনে এর জন্য আবেদন করতে পারেন। এই চাকরির সবথেকে বড় বিষয়টা হলো এতে কোন পরীক্ষা দিতে হবে না। তাই সরকারি ব্যাংকে চাকরি পাওয়ার এটা একটা সুবর্ণ সুযোগ।

Advertisement

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া সম্প্রতি অবসরপ্রাপ্ত ব্যাংক অফিসারদের পদে নিয়োগ করতে শুরু করেছে। এর জন্য প্রার্থীদের কাছ থেকে অফিসিয়াল ওয়েবসাইটে আবেদন চাওয়া হয়েছে। এসবিআই সম্প্রতি ১৯৪ টি পদ প্রকাশ করেছে যার মধ্যে ১৮২ টি পদ রয়েছে কাউন্সিলরের এবং ডিরেক্টরের রয়েছে ১২টি পদ। এই নিয়োগের জন্য আপনাকে কোন রকম পরীক্ষা দিতে হবে না। এসবিআই দ্বারা জারি করা বিজ্ঞপ্তি অনুসারে ১৫ জুন ২০২৩ থেকে প্রার্থীরা এই পদের জন্য আবেদন করতে পারছেন। একইসঙ্গে আবেদনের জন্য প্রার্থীরা ৬ জুলাই পর্যন্ত সময় পেয়ে যাচ্ছেন। আপনি ব্যাংকের ওয়েবসাইটে নিয়োগের জন্য যোগ্যতা এবং অন্যান্য তথ্য চেক করে নিতে পারেন।

Advertisement

যারা উপদেষ্টা এবং পরিচালক হিসেবে যোগদান করছেন তাদের আর্থিক প্রতিষ্ঠান সম্পর্কিত সমস্যা সমাধানের যোগ্যতা থাকা উচিত। এছাড়াও সেই আঞ্চলিক ভাষা সম্পর্কে জ্ঞান থাকতে হবে। তার পাশাপাশি প্রার্থীদের বয়স ৬০ থেকে ৬৩ বছরের মধ্যে হতে হবে। সমস্ত আবেদন এবং প্রার্থী বাছাই হবে যোগ্যতার উপরে ভিত্তি করে। মোট ১০০ নম্বরের একটি ইন্টারভিউ নেওয়া হবে এবং তাতে প্রাপ্ত নম্বরের ভিত্তিতে চূড়ান্ত মেধা তালিকা তৈরি করা হবে। প্রার্থীদের প্রতি মাসে ৩৫০০০ থেকে ৬০০০০ টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে, স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার পক্ষ থেকে।

Advertisement

Recent Posts