নিউজ

দিনের পাশাপাশি এবার রাতেও মিলবে ব্যাঙ্কিং পরিষেবা, পশ্চিমবঙ্গে বিশেষ উদ্যোগ নিল SBI

প্রাথমিকভাবে পূর্ব মেদিনীপুরের একটি এসবিআই ব্রাঞ্চে এই উদ্যোগের শুভ সূচনা হয়েছে

Advertisement

Advertisement

গ্রাহকদের কথা মাথায় রেখে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া, বর্তমানে একাধিক নতুন নিয়ম চালু করছে। কিছুদিন আগেই স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া হোয়াটসঅ্যাপ ব্যাঙ্কিং চালু করেছিল। এতে গ্রাহকদের ব্যালেন্স এনকোয়ারি এবং অন্যান্য খুঁটিনাটি কাজ করতে যে ব্যাপক সুবিধা হবে তা আলাদাভাবে বলার দরকার নেই। সেই সাথে সম্প্রতি স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া এক নতুন নিয়ম চালু করেছে যার মাধ্যমে আপনি দিনের পাশাপাশি ব্যাংকিং পরিষেবা রাতেও উপভোগ করতে পারবেন। বাড়িতে বসেই পেয়ে যাবেন ব্যাংক সম্পর্কিত সমস্ত তথ্য। সাধারণ মানুষের সুবিধার কথা ভেবেই দেশের প্রধান রাষ্ট্র ব্যাংক এমন সিদ্ধান্ত নিয়েছে। আজকের এই প্রতিবেদনে নতুন নিয়মের খুঁটিনাটি জেনে নিন।

Advertisement

দেশের প্রধান রাষ্ট্রায়ত্ত ব্যাংক স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার নতুন উদ্যোগের নাম হল, “আমার গ্রাম আমার ব্যাঙ্ক রাত্রি চৌপাল”। ইতিমধ্যেই বাংলার পূর্ব মেদিনীপুরে এই পরিষেবা চালু হয়েছে। সূত্র মারফত জানা গিয়েছে যে পূর্ব মেদিনীপুর জেলার নন্দকুমার ব্লকের বহিচবেরিয়া এসবিআই শাখায় এই উদ্যোগের শুভ সূচনা হয়েছে। এছাড়াও জানা গিয়েছে আগামী দিনে ধীরে ধীরে গোটা রাজ্যজুড়ে কার্যকর হবে এই নতুন উদ্যোগ।

Advertisement

প্রসঙ্গত উল্লেখ্য, এসবিআই এর এই নতুন উদ্যোগ প্রসঙ্গে নন্দকুমারের বিডিও শানু বকশী জানিয়েছেন, “মানুষের সুবিধার্থে সরকার নানান ধরনের স্কিম চালু করলেও বেশিরভাগ মানুষ অজ্ঞ থেকে যান সব সুযোগ সুবিধা থেকে। সাধারণ মানুষের কাছে ব্যাংকিং পরিষেবা আরো সহজ করে তুলতে এমন উদ্যোগ নেয়া হয়েছে। আশা করি অনেকেই এই প্রকল্পের দ্বারা উপকৃত হবে।”

Advertisement

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার পূর্ব মেদিনীপুর জোনের জেনারেল ম্যানেজার অজয় কুমার সিনহা জানিয়েছেন, গ্রাহকদের সুন্দর পরিষেবা প্রদানের লক্ষ্যে আমরা এই ধরনের পদক্ষেপ গ্রহণ করেছি। ব্যাংকের সময়ের পর এই পরিষেবা প্রদান করা হবে। অনেকেই সারাদিন নানা কাজে ব্যস্ত থাকার পর ব্যাঙ্কে আসার সুযোগ পান না। তাদের এই পরিষেবা চালু হলে অনেকটাই সুবিধা হবে। অন্যদিকে তিনি এও জানিয়েছেন, “খুব শীঘ্রই সমস্ত রাজ্যজুড়ে এই পরিষেবা চালু হবে। আমরা চাই গ্রাহকদের সুন্দর পরিষেবা প্রদান করতে।”