কেরিয়ারের শুরু সময় শাহরুখ খানকে চড় মেরেছিলেন সরোজ খান

Advertisement

Advertisement

শুক্রবার ভোররাতে হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত হয়েছেন বলিউডের অন্যতম জনপ্রিয় কোরিওগ্রাফার সরোজ খান। তার মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন বলিউডের বেশিরভাগ কলাকুশলীরা। শাহরুখ খান এদিন ট্যুইট করে বলেন, “ফিল্ম ইন্ডাস্ট্রিতে আমার প্রথম এবং প্রকৃত শিক্ষক। কীভাবে নাচের মধ্যে ডুব দিয়ে ঘণ্টার পর ঘণ্টা কাটানো যায়, উনি শিখিয়েছিলেন। আমায় সব যত্ন করে, ভালোবেসে শিখিয়েছেন। সরোজজি সারাজীবন আমার কাছে অনুপ্রেরণা হয়ে থাকবেন। আল্লাহ ওনার আত্মাকে শান্তি দিন। এভাবে আমায় গড়ে তোলার জন্য ধন্যবাদ।”

Advertisement

অন্যদিকে শাহরুখ ২০১৮ সালের দেওয়া একটি সাক্ষাৎকারে জানিয়েছিলেন নিজের কাজের প্রতি মনোনিবেশ করার অনুপ্রেরণা পেয়েছেন সরোজ খানের থেকে। তিনি বলেছিলেন, ”আমার কেরিয়ারের শুরু দিকে আমি তিনবেলাই কাজ করতাম। এই ব্যাপারে সরোজজিকে বলেছিলাম, এত কাজ হাঁপিয়ে গেছি। তিনি সেকথা শুনে আমার গালে ভালোবেসে চড় মেরে বলেছিলেন, কখনও একথা বলবে না যে অনেক কাজ। আমি তাই এখন নিজেকে ভাগ্যবান মনে করি। শত কাজ থাকলেও আর চাপ লাগে না।”

Advertisement

প্রসঙ্গত, অনেকেই জানেননা দুহাত ছড়ানো শাহরুখের যেই আইকনিক পোজটি খুবই জনপ্রিয় সেটি তাকে সরোজ খানই শিখিয়েছিলেন। এই বিষয়ে একটি সাক্ষাৎকারে সরোজ খান বলেন, ”মরিশাসে তখন বাজিগরের শ্যুটিং হচ্ছে, একটি দৃশ্যে শাহরুখকে আকাশের নীচে দাঁড়িয়ে দুহাত ছড়িয়ে দিতে দেখা যায়। এই পোজটি আমিই শিখিয়েছিলাম ওকে”।

Advertisement

Recent Posts