টেক বার্তা

চমকের পর চমক, ফোনের দাম কমিয়ে আপডেটেড GALAXY A50 নিয়ে এল SAMSUNG

Advertisement

Advertisement

স্যামসাংয়ের গ্যালাক্সি এ৫০ সিরিজ বেশ জনপ্রিয় একটি সিরিজ। আন্তর্জাতিক এই কোম্পানির ফোনগুলোর জন্য দেখার মতো উন্মাদনা তৈরি হয়েছে টেক প্রেমীদের মধ্যে। চলতি বছর ভারত ও বিশ্ববাজারে গ্যালাক্সি এ৫৪ উন্মোচন করেছে স্যামসাংয়। যা ইতিমধ্যে বেশ আলোচিত একটি স্মার্টফোন। এই ফোনটি ৬ মাস আগে লঞ্চ হয়েছিল এবং এখন স্যামসাং এই ফোনটি নতুন রঙে লঞ্চ করেছে।

Advertisement

ফোনটি চোখ ধাঁধানো সাদা রঙে চালু করা হয়েছে। যা দেখতে বেশ আকর্ষনীয়। স্যামসাং ইন্ডিয়ার ওয়েবসাইটে এখন ফোনটি সাদা রঙে উন্মোচন করা হয়েছে। এটি মনে রাখা গুরুত্বপূর্ণ যে এই রঙের বিকল্পটি বর্তমানে ২৫৬ গিগাবাইট স্টোরেজ মডেলের জন্য উপলব্ধ। তবে দুর্ভাগ্যক্রমে এটি হয়তো সবার পক্ষে কেনা সম্ভব হবে না। ২৫৬ জিবি ভ্যারিয়েন্টের অফিসিয়াল দাম ৩৮ হাজার ৯৯৯ টাকা। তবে স্যামসাং-এর পক্ষ থেকে বলা হচ্ছে যে এই ডিভাইসটি পাওয়া যাবে ৩৬ হাজার ৯৯৯ টাকায়। এছাড়াও, এটি সম্ভব যে ব্র্যান্ডটি প্রাথমিক বিক্রয় সময়কালে ব্যাংকগুলির মাধ্যমে ছাড় দিতে পারে। বিশেষ ক্ষেত্রে ব্যাংকের মাধ্যমে কম দামের অফার এনে থাকে বিভিন্ন কোম্পানি।

Advertisement

Advertisement

ফোনটিতে রয়েছে ৬.৪ ইঞ্চি এস অ্যামোলেড ডিসপ্লে, যার শার্প এফএইচডি+ রেজোলিউশন ২৪০০ x ১০৮০ পিক্সেল এবং স্মুথ ১২০ হার্জ রিফ্রেশ রেট। এটি ওয়ান ইউআই ৫.১ ভিত্তিক অ্যান্ড্রয়েড ১৩ তে চলে এবং এক্সিনোস ১৩৮০ চিপসেট দ্বারা চালিত। যার মধ্যে ৮ গিগাবাইট এলপিডিডিআর ৪ এক্স RAM এবং ইউএফএস ২.২ এ ২৫৬ গিগাবাইট পর্যন্ত স্টোরেজ বিকল্প রয়েছে।

সেলফি তোলার জন্য কোম্পানির পক্ষ থেকে দেওয়া হয়েছে ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা এবং ওআইএসসহ ৫০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা, ১২ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড ক্যামেরা এবং ৫ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা। এতে রয়েছে ৫,০০০ এমএএইচ এর বড় ব্যাটারি, যা ২৫ ওয়াট ফাস্ট চার্জিং দ্বারা সাপোর্টেড।