কথা রাখলেন সলমান খান, গরিব দিনমজুরদের অ্যাকাউন্টে ঢুকল টাকা

Advertisement

Advertisement

কৌশিক পোল্ল্যে: দিনদরদী সলমান খান আরও একবার তার মহান হৃদয়ের পরিচয় দিলেন। দিন আনা দিন খাওয়া শ্রমিকদের কথা ভেবে প্রতিশ্রুতিমাফিক প্রত্যেকের ব্যাঙ্ক অ্যাকাউন্টে টাকা পাঠালেন। এই মাসের শেষে আরও সাত হাজার দরিদ্র শ্রমিকের খাতায় পৌঁছে গেল সলমানের দেওয়া টাকা। সোশ্যাল মিডিয়ার দৌলতেই এই খবর প্রকাশ্যে আসে। সদ্যই একটি স্ক্রিনশট খুবই ভাইরাল হয়েছে যেখানে টাকা পাঠানোর প্রমানস্বরূপ ভাইজানের সংস্থা ‘বিং হিউম্যান’ এর নাম রয়েছে।

Advertisement

উল্লেখ্য লকডাউন শুরুর প্রথমদিকেই ফিল্মসিটির অগনিত দরিদ্র শ্রমিকদের নিত্যদিনের খাওয়া পড়ার কথা চিন্তা করেই প্রায় ২৫ হাজার শ্রমিকের ব্যাঙ্ক অ্যাকাউন্টে টাকা পাঠানোর পরিকল্পনা করেন তিনি। এই মর্মে ওই সকল শ্রমিকদের ব্যাঙ্ক খাতার যাবতীয় তথ্য সংগ্রহ করে নিয়েছিল সলমানের সংস্থা। সরকারি খাতে কোনোরকম খরচ করতে নারাজ ভাইজান নিজেই দরিদ্রদের হাতে সরাসরি টাকা তুলে দেওয়ার পরিকল্পনা করেন। এতে করে দিনমজুরদের দুরবস্থার খানিক সুরাহা হবে সেই নিয়ে আশাবাদী অভিনেতা।

Advertisement

জানা গিয়েছে, প্রত্যেকেরই অ্যাকাউন্টে তিন হাজার টাকা মাসিক অনুদান পৌঁছে গিয়েছে। মার্চ ও এপ্রিলে লকডাউনের কারনে দু দফায় টাকা পাঠান সলমান এরপর মে মাসেও লকডাউনের সময়সীমা বৃদ্ধির আবহাওয়া অনুভব করে আগেভাগেই সাত হাজার কর্মীদের অ্যাকাউন্টে পৌঁছে দিলেন টাকা।

Advertisement

এছাড়াও তার সংস্থা ‘বিং হিউম্যান’ এর উদ্যোগে দেশের লকডাউন পর্ব চলাকালীন মুম্বাইয়ের ২৩ হাজার মানুষকে রেশন দেওয়ার পরিকল্পনা ইতিমধ্যেই করা হয়ে গিয়েছে। টিমের সঙ্গে যুক্ত কর্মীরা খাদ্যসামগ্রী রেশন হিসেবে পৌঁছে দেবে দরিদ্র মানুষদের হাতে, যা এই কঠিন পরিস্থিতিতে ভীষন প্রয়োজনীয়। টাকা পেয়ে শ্রমিকদের মুখে ফুটেছে হাসি, এই দুঃসময়ে ভাইজানই ভরসা, তিনিই দেবদূত হয়ে সকলের সাহায্যে এগিয়ে এসেছেন।