ভারতকে করোনার হাত থেকে মুক্ত করতে মাঠে নামলেন শচীন, তহবিলে দিলেন ১ কোটি টাকা

মিশন অক্সিজেন তহবিলে মাস্টার ব্লাস্টার সচিন টেন্ডুলকার ১ কোটি টাকা দান করেছেন

Advertisement

Advertisement

ভারতে করোনাভাইরাস এর দ্বিতীয় ঢেউয়ের কারণে একেবারে নাজেহাল অবস্থা হয়ে উঠেছে ভারতবাসীর। এই পরিস্থিতিতে ভারতবাসীকে সুরক্ষা দেওয়ার জন্য তৈরি হয়েছে মিশন অক্সিজেন। এই নতুন ক্যাম্পেইন এর উদ্দেশ্য হলো, তহবিল তৈরি করে সেই টাকায় অক্সিজেন কনসেনট্রেটর কিনে তা মানুষের কাছে পৌছে দেওয়া। মূলত দিল্লিতে এই কাজটি করা হচ্ছে।

Advertisement

এবারে এই মিশন অক্সিজেনের তহবিলে ১ কোটি টাকা দান করলেন জনপ্রিয় ক্রিকেট তারকা তথা ভারতের ক্রিকেটের ভগবান শচীন টেন্ডুলকার। শচীন জানালেন, “করোনাভাইরাস এর দ্বিতীয় ঢেউয়ে সংক্রমণের হার একেবারে বেসামাল। স্বাস্থ্য ব্যবস্থার মেরুদন্ড ভেঙ্গে গিয়েছে। এই পরিস্থিতিতে প্রচুর অক্সিজেন প্রয়োজন। অনেকে সাধারণ মানুষকে সাহায্যের জন্য এগিয়ে আসছে দেখে ভালো লাগছে। দেখা যাচ্ছে ২৫০ এর দেশে যুবক-যুবতী এই মিশন অক্সিজেনে যোগ দিয়েছেন।”

Advertisement

Advertisement

নিজের অফিসিয়াল টুইটার একাউন্টে নিজের টাকা দানের কথা ঘোষণা করে শচীন লিখলেন, ‘যতদিন আমি খেলেছি, দেশবাসী আমাকে সাফল্য পেতে উৎসাহ দিয়েছে। এখন আমাদের সবাইকে মিলে করোনার বিরুদ্ধে লড়াই চালাতে হবে।’ তিনি আরো বললেন, “বিভিন্ন হাসপাতালে অক্সিজেন কনসেনট্রেটর নিয়ে আসার জন্য তারা তহবিল গঠন করার চেষ্টা করছে এবং টাকা সংগ্রহ করছে। আমি ওদের সাহায্য করলাম। আমি আশা রাখছি, বিভিন্ন হাসপাতালে খুব দ্রুত এই মেশিনগুলো পৌঁছে দেওয়া হবে।”