টেক বার্তা

Renault Triber: Wagon-R এর দামেই ভারতে উপলব্ধ এই ৭ সিটের গাড়িটি, ফিচার এবং মাইলেজ দুর্দান্ত

এই গাড়িটিতে আপনি সমস্ত ধরনের অত্যাধুনিক ফিচার পেয়ে যাবেন

Advertisement

Advertisement

আজকের ক্রমবর্ধমান মূল্য বৃদ্ধির কারণে অনেকেই এখন বড় গাড়ির বদলে ছোট গাড়ির দিকে ঝুঁকতে শুরু করেছেন। অনেকেই এখন ছোটখাটো গাড়ি কিনে টাকা বাঁচানোর পরিকল্পনা করছেন। এই ধরনের ছোট গাড়ির যেমন দাম কম হয় তেমনি একই সাথে এগুলির মাইলেজ ভালো হয়। তবে, আপনার যদি পরিবার বড় হয় তাহলে কিন্তু আপনার একটু অন্য ধরনের গাড়ি কেনা উচিত। কমপক্ষে ৭ সিটের গাড়ি আপনাকে নিতে হবে। কিন্তু বাজেট সমস্যা করার কারণে আপনি যদি এখন Maruti Suzuku কোম্পানির WagonR ক্রয় করার কথা ভাবেন তাহলে থেমে যান।

Advertisement

এই একই দামে কিন্তু আপনি সাত সিটের একটি গাড়ি পেয়ে যাবেন। উপরন্তু সার্ভিসেও maruti suzuki কোম্পানির গাড়ির মতোই হবে সেই গাড়িটি। আপনাদের জানিয়ে রাখি, WagonR এর দাম ৫.৫৪ লক্ষ টাকা থেকে শুরু হয় এবং ৭.৩০ লক্ষ টাকা (এক্স-শোরুম) পর্যন্ত যায়। আপনি একই দামের রেঞ্জে Renault Triber পেতে পারেন। Triber এর দাম ৬.৩৩ লক্ষ টাকা থেকে শুরু হয় এবং ৮.৯৭ লক্ষ টাকা (এক্স-শোরুম) পর্যন্ত যায় এবং এটি একটি ৭-সিটের গাড়ি। চলুন এই গাড়ির ব্যাপারে কিছু বিশেষত্ব জেনে নেওয়া যাক।

Advertisement

Triber আপনাকে ৮৪ লিটারের বুট স্পেস অফার করে, যা তৃতীয় সারির সিট ভাঁজ করে ৬২৫ লিটার পর্যন্ত বাড়ানো যায়। এতে পাঁচটি মনোটোন এবং পাঁচটি ডুয়াল টোন রঙের বিকল্প রয়েছে। Triber একটি ১.০-লিটার ৩-সিলিন্ডার পেট্রোল ইঞ্জিনের সাথে আসে, যা ৭২ PS শক্তি এবং ৯৬ Nm টর্ক জেনারেট করতে সক্ষম। এটি ৫-স্পীড ম্যানুয়াল গিয়ারবক্স এবং AMT গিয়ারবক্সের বিকল্প পায়। এটি ২০ kmpl এর মাইলেজ (ARAI) প্রদান করতে সক্ষম।

Advertisement

বৈশিষ্ট্যগুলির সম্পর্কে কথা বলতে গেলে, Triber গাড়িতে একটি ৮-ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম রয়েছে, যা Android Auto এবং Apple CarPlay সংযোগ সমর্থন করে। এই গাড়িতে ৬-ওয়ে অ্যাডজাস্টেবল ড্রাইভার সিট, প্রজেক্টর হেডল্যাম্প, এলইডি টার্ন ইন্ডিকেটর এবং স্টিয়ারিং মাউন্ট করা মিউজিক এবং ফোন কন্ট্রোলও রয়েছে। এছাড়াও, দ্বিতীয় এবং তৃতীয় সারির জন্য এসি ভেন্ট, পুশ বোতাম স্টার্ট-স্টপ, সেন্টার কনসোলে ঠান্ডা স্টোরেজ এবং ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টারও রয়েছে এই গাড়িতে। এছাড়াও একটি রিয়ার ভিউ ক্যামেরার ফিচারও রয়েছে এই গাড়িতে।

Recent Posts