ভারতে চলে এলো মারুতি অল্টোর প্রতিদ্বন্ধী এই নতুন গাড়ি, দেখে নিন দাম ও ফিচার

এই গাড়িতে আপনারা সমস্ত অত্যাধুনিক প্রযুক্তি পাবেন সাথেই এর দামও খুবই কম

Advertisement

Advertisement

ভারতের সবথেকে সস্তার গাড়ি মারুতি অলটোকে টক্কর দিতে এবারে বাজারে চলে এসেছে একেবারে নতুন একটি গাড়ি। আর এই গাড়ি মার্কেটে নিয়ে এসেছে যে ব্র্যান্ড তার নাম হলো Renault। এই কোম্পানিটি সম্প্রতি তাদের তাদের নতুন গাড়ি 2022 Kwid লঞ্চ করে দিয়েছে। এই গাড়িটির দাম শুরু হচ্ছে মাত্র ৪.৪৯ লক্ষ টাকা থেকে (এক্স শোরুম দাম)। যদিও এই গাড়ির পূর্ববর্তী একটি ভার্সন এর আগেও লঞ্চ হয়েছিল। ২০১৫ সালে এই গাড়িটি প্রথমবার লঞ্চ করেছিল Renault India। ইতিমধ্যেই এই গাড়িটি ৪ লক্ষ মানুষ কিনে ফেলেছেন এবং ভারতের অন্যতম জনপ্রিয় গাড়ি এটি। প্রসঙ্গত, এই গাড়িটি এখন এই কোম্পানির ভারতের সবথেকে জনপ্রিয় গাড়ি।

Advertisement

নতুন এই Kwid গাড়িতে ম্যানুয়াল এবং অটোমেটেড ট্রানস্মিশন অপশন থাকছে। এছাড়াও এই গাড়িটি লঞ্চ করা হয়েছে ০.৮ লিটার এবং ১ লিটারের দুটি পাওয়ার্ট্রেন বিকল্পে। মাইলেজের দিক থেকেও এই গাড়িটি একেবারে দারুন। এই গাড়িতে আপনি ২২.২৫ কিলোমিটার প্রতি লিটার এর মাইলেজ পেয়ে যাবেন।

Advertisement

এই নতুন গাড়িটি ডুয়াল টোন ফ্লেক্স হুইলের সঙ্গেই আসছে এবং কিছু বিশেষ কালার অপশনও থাকছে সঙ্গেই। অ্যান্ড্রয়েড অটো, অ্যাপল কারপ্লে, ডিও প্লেব্যাক, ভয়েস রেকোগ্নিশন সহ একাধিক উন্নত ফিচার থাকছে। এছাড়াও থাকছে একটি ফার্স্ট ইন ক্লাস ৮ ইঞ্চির টাচস্ক্রিন প্যানেল এবং MediaNav নেভিগেশন সিস্টেম।

Advertisement

তার সাথে সাথেই এই গাড়িতে রিভার্স পার্কিং ক্যামেরা, ডুয়াল ফ্রন্ট এয়ারব্যাগ, ইবিএস এবং ইবিডি, সিট বেল্ট রিমাইন্ডার, ওভারস্পীড অ্যালার্ট, রিয়ার পার্কিং সেন্সর, প্রি টেনশনারের মত একাধিক অত্যাধুনিক প্রযুক্তি।

Recent Posts