সুশান্তের জীবন নিয়ে ছবিতে নেই কোন বাধা, পরিবারের আবেদন খারিজ করল দিল্লি আদালত

Advertisement

Advertisement

২০২০ সালে ১৪ জুন রবিবার দুপুরে সারা দেশের মানুষের চোখে জল চলে এসেছিল সুশান্তের মৃত্যু সংবাদে। মুম্বইয়ের ফ্ল্যাট থেকে উদ্ধার হয়েছে অভিনেতার ঝুলন্ত দেহ। এভাবে প্রিয় অভিনেতার অসময়ে চলে যাওয়া মেনে নিতে পারেননি তাঁর অনুরাগীরা। এখনও অনুরাগীদের কাছে তাঁদের প্রিয় অভিনেতার চলে যাওয়াটা একটা স্বপ্নের মতো। অনেকে বলে এটি প্ল্যানমাফিক খুন তো অনেকে বলে আত্মহত্যা। এখনো সুশান্তের মৃত্যুরহস্যের জঁট খোলেনি। তবে অভিনেতার মৃত্যু তদন্ত এখনো চলছে। সুশান্তের মৃত্যুর পর বলিউডের একাধিক কালো দিক সকলের সামনে আসে।

Advertisement

সুশান্তের মৃত্যুর পর তাঁর জীবন নিয়ে বলিউডে একাধিক ছবি তৈরিরও কথা শোনা গিয়েছে। তেমনই একটি ছবি ‘ন্যায়: দ্য জাস্টিস’ মুক্তি পাওয়ার কথা জানা যায়। যা আগামীকাল, ১১ জুন ২০২১ এ মুক্তি পাওয়ার কথা। তবে এই ছবির মুক্তির বিরোধিতা করেছিলেন সুশান্তের বাবা কৃষ্ণ কিশোর সিং। তিনি এর জন্য কোর্টে মামলাও করেন। তবে দিল্লি হাইকোর্ট বৃহস্পতিবার সুশান্তের পিতার এই আবেদন খারিজ করে দিয়েছে। এই ছবি সুশান্তের জীবনের উপর তৈরি করা হয়েছে।

Advertisement

সুশান্তের বাবা কে কে সিং, আদালতে দাবি করেছিলেন, পরিবারের কোনও সম্মতি ছাড়াই কেন এই ছবির শ্যুটিং করা হয়েছে। আর এই ছবিতে সুশান্ত আত্মহত্যাই করেছেন বলে দেখানো হয়েছে। কিন্তু সুশান্তের পরিবার মনে করেন এটি আত্মহত্যা না খুন। তাই এই ছবির স্ক্রিপ্ট অতিরঞ্জিত বলে মনে করেন সুশান্তের পরিবার। সুশান্তের মামলা এখনও বিচার্য রয়েছে, তাই এখনই এই ছবির মুক্তি না হয় তারই নিষেধাজ্ঞা দেওয়া হয় বলে আবেদন করেছিলেন সুশান্তের বাবা। তবে সুশান্তের পরিবারের এই আবেদন খারিজ করে দিয়েছেন দিল্লি হাইকোর্টের বিচারপতি সঞ্জীব নারুলা।

Advertisement

প্রযোজক এবং পরিচালক পক্ষের আইনজীবী এ পি সিংহ আদালতের এই সিদ্ধান্তে বেশ আনন্দিত আর উচ্ছ্বসিত। তিনি জানান, ‘সকলের কাছে আদালতের এই পদক্ষেপ খুবই আনন্দের। আজ তিনি জিতেছেন। এই জয় শুধু তাঁর নয়। ছবির প্রযোজক এবং পরিচালকরা সমাজকে সঠিক পথ দেখানোর জন্য ছবিগুলি তৈরি করেছেন, এই জয় তাঁদের সকলের। শুধু ‘ন্যায়: দ্য জাস্টিস’ ছাড়াও বলিউডে সুশান্তকে নিয়ে একাধিক ছবি বানানোর পরিকল্পনা করা হয়েছে। ‘সুইসাইড অর মার্ডার’, ‘আ স্টার ওয়াস লস্ট’, ‘শশাঙ্ক’ ছবি তৈরি করা হয়েছে। এগুলি এখন মুক্তির অপেক্ষায়।

Recent Posts