টেক বার্তা

সাধ্যের মধ্যেই পূরণ হবে আপনার সাধ, রিডমির কম দামী স্মার্টফোনে রয়েছে ২০০ মেগাপিক্সেল ক্যামেরা, ৮০০০ এমএএইচ ব্যাটারি

Advertisement

Advertisement

দীপাবলি কিংবা উৎসবের মরসুমে সবাই নতুন কিছু কিনতে পছন্দ করেন। সাধারণ মানুষের অনেকের প্রথম পছন্দ কোনো না কোনো স্মার্টফোন। কিন্তু পছন্দ বলেই তো আর হল না। পকেটের কথাও ভাবতে হয়। সাধ আর সাধ্য দুটোই বজায় রাখার মতো একটি স্মার্টফোন রয়েছে, তাও আবার রেডমি কোম্পানির। দাম কম হলেও এতে ফিচার রয়েছে দামী ফোনের মতোই।

Advertisement

আপনি যদি দীপাবলি উপলক্ষে একটি ফোন কেনার কথা ভেবে থাকেন, তবে আজকাল রেডমি কোম্পানির এক ফোনটি তার অসাধারণ মানের সাথে কম বাজেটের জন্য টেক প্রেমীদের মধ্যে প্রচুর আলোচনায় রয়েছে। সম্প্রতি প্রতিষ্ঠানটি তাদের শক্তিশালী স্মার্টফোন Redmi Note 13 Pro Max স্মার্টফোন উন্মোচন করেছে। এই মোবাইলে আপনি কম দামে অনেক ফিচার পাবেন।

Advertisement

যে সব ছেলে-মেয়ে ভিডিও বানাতে বা সেলফি তুলতে ভালোবাসেন, তাদের জন্য তিনটি ক্যামেরা সেটের এই ফোন নিয়ে এসেছে প্রতিষ্ঠানটি। যার মধ্যে প্রথম ক্যামেরা ২০০ মেগাপিক্সেল, তৃতীয় ক্যামেরা ৪৮ মেগাপিক্সেল এবং তৃতীয় ক্যামেরা ৮ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এর। একই সঙ্গে যারা সেলফি ও ভিডিও কলিং এর জন্য স্মার্টফোন ব্যবহার করে থাকেন তাদের জন্য ফোনের সামনে থাকবে ৬৪ মেগাপিক্সেল ক্যামেরা।

Advertisement

নতুন এই স্মার্টফোনটিতে আপনি পাবেন সবচেয়ে শক্তিশালী ৮০০০ এমএএইচ ব্যাটারি। সংস্থাটি দুটি ভ্যারিয়েন্ট চালু করেছে, যার মধ্যে প্রথম ভ্যারিয়েন্টে ১২ জিবি RAM এবং ৫১২ জিবি ফুল ইন্টারনাল স্টোরেজ দেখা যাবে। দ্বিতীয় ভ্যারিয়েন্টটিতে ৮ জিবি RAM এর সঙ্গে ২৫৬ গিগাবাইট পর্যন্ত ফুল ইন্টারনাল স্টোরেজ পাবেন। এর দাম রাখা হয়েছে ১৪,৯৯৯ টাকার কাছাকাছি।