জীবনযাপন

Rashmika Skin Care: রশ্মিকার মতো সুন্দর ত্বক পেতে মেনে চলুন কয়েকটি সহজ টিপস

Advertisement

Advertisement

গ্ল্যামার দুনিয়ার তারকাদের হাতে সময় খুবই কম। সেক্ষেত্রে নিয়ম মেনে নিজের যত্ন নেওয়া সম্ভব নয় তাদের পক্ষে। সর্বদাই ক্যামেরার সামনে পারফেক্ট হয়ে থাকতে হয় তাদের। আর সেই কারণবশত তাদের সবসময়ই অল্প হলেও মেকাপ করতে হয়। আর মেকাপ মানেই একগাদা কেমিক্যাল জিনিসের সমাহার, যা খুব স্বাভাবিকভাবেই ত্বকের ক্ষতি করে থাকে। পাশাপাশি সময়ের অভাবে খাওয়া-দাওয়া ও সময়মতো করা হয় না তারকাদের। ডায়েট মেনে খাওয়া-দাওয়া করা হলেও, তা অনেকসময় অনিয়মিত হয়ে যায়, যার প্রভাবেও নানা সমস্যা দেখা দেয়। তবে ক্যামেরার সামনে নিজেকে সুন্দর রাখতে গেলে কিছু জিনিস মেনে চলতেই হয়। আর সেই দিক দিয়ে ভীষণভাবে সচেতন দক্ষিণী অভিনেত্রী রশ্মিকা মন্দনা। তার রূপের সৌন্দর্যের রহস্য ফাঁস। জানালেন অভিনেত্রী নিজেই।

Advertisement

১) ভিটামিন সি- ত্বককে সুস্থ ও ভালো রাখতে গেলে ভিটামিন সি অপরিহার্য। অবশ্য এই কথা খুব স্বাভাবিকভাবেই অজানা নয় অভিনেত্রীরও। তাই নিজের ত্বকের কথা মাথায় রেখেই ভিটামিন সি যুক্ত সিরামের উপর চোখ বন্ধ করে ভরসা করেন অভিনেত্রী।

Advertisement

২) পর্যাপ্ত জল- ত্বকের স্বাভাবিক আর্দ্রতা বজায় রাখতে পর্যাপ্ত পরিমাণে জল পান করা ভীষণভাবে প্রয়োজনীয়। শুধুমাত্র ত্বকের আদ্রতা বজায় রাখতেই নয় এটি মানব শরীরের পক্ষেও উপকারী। কারণ জলের অভাবে শরীরের পাশাপাশি ত্বকের সমস্যাও দেখা দিতে থাকে। এক্ষেত্রে অভিনেত্রী কখনোই পর্যাপ্ত পরিমাণে জল খেতে ভোলেন না।

Advertisement

৩) চালের গুঁড়ো ও হলুদের ফেসপ্যাক- শোনা যায়, অভিনেত্রী চালের গুঁড়ো ও হলুদের সংমিশ্রণে একটি ঘরোয়া ফেসপ্যাক বানিয়ে তা ব্যবহার করে থাকেন, যা তার ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করার পাশাপাশি নানা সমস্যা দূর করতেও সহায়তা করে। ব্রণর সমস্যা কিংবা চোখের তলায় কালি পড়ার সমস্যা দূর হয় হলুদ ও চালের গুঁড়ো মিশ্রিত এই ফেসপ্যাকের গুণে। মা দিদিমাদের আমলের এই ঘরোয়া টোটকা নিজের ত্বককে ভালো রাখতে ব্যবহার করে থাকেন অভিনেত্রী।

৪) উপযুক্ত খাবার- ত্বককে সুস্থ স্বাভাবিক রাখতে উপযুক্ত খাবার খাওয়াও জরুরী। জানা গেছে, কয়েকদিন আগেই অভিনেত্রী অ্যালার্জি টেস্ট করিয়েছেন তার কোনো খাবারে অ্যালার্জি আছে কিনা! তা জানার জন্য। কারণ বেশ কয়েকদিন ধরেই অভিনেত্রী ব্রণর সমস্যায় ভুগছিলেন। তবে বলাই বাহুল্য, নিজের খাওয়া দাওয়া নিয়ে ভীষণভাবে সচেতন অভিনেত্রী। বাইরের তেল মশলাযুক্ত খাবার একেবারেই মুখে তোলেন না তিনি। বাড়িতে বানানো পুষ্টিকর খাবার ছাড়া সেভাবে কিছুই খান না রশ্মিকা। এই মুহূর্তে ত্বককে ভালো রাখতে আরো বেশি খাওয়া-দাওয়া নিয়ে সচেতন হয়ে পড়েছেন তিনি।

৫) ময়েশ্চারাইজার- এই প্রসঙ্গে অভিনেত্রীর কথায়, অনেকেই মেকাপ লাগানোর পূর্বে ময়েশ্চারাইজার লাগাতে ভুলে যান, যেটা সবথেকে বড় ভুল। কারণ মেকাপের সমস্ত জিনিসে থাকে অনেক ধরনের কেমিক্যাল, যা ত্বককে শুষ্ক করে দেয়। তাই ত্বকের আদ্রতা বজায় রাখতে ত্বকের উপযুক্ত ময়েশ্চারাইজারের বিকল্প নেই। পাশাপাশি বাড়ি ফিরে রাতে ঘুমাতে যাওয়ার আগে আবশ্যিকভাবে মেকাপ তুলে ভালো করে মুখ ধুয়ে নাইট ক্রিম কিংবা কোনো ময়েশ্চারাইজার মেখে তবেই ঘুমাতে যাওয়া উচিৎ , তা নাহলে ত্বক আদ্রতা হারায় ও দেখা দেয় নানা সমস্যা। আর গ্ল্যামার জগৎ’এর একজন নামী অভিনেত্রী হওয়ার সুবাদে এই কথা কখনোই ভোলেন না অভিনেত্রী।

Recent Posts