মমতা শিবিরে আরো একজন বেসুরো নেতা, এবার বেফাঁস মন্তব্য রাজীব বন্দ্যোপাধ্যায় এর

Advertisement

Advertisement

এবারে বেসুরো মন্তব্য করছেন রাজ্যের বন মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়। শনিবার তিনি এমন কিছু মন্তব্য করেন যা নিয়ে রাজনৈতিক মহলে জল্পনা শুরু হয়েছে। তিনি বলেছেন, আমি শুধু একটাই কথা বলছি, স্তাবকদের বা মানুষ যাদের পছন্দ করেনা তাদের যেন সামনের সারিতে না রাখা হয়। আমি কাউকে উদ্দেশ্য করে এরকম কথা বলিনি। তিনি বলেছেন, আগে আগে দেখিয়ে হোতা হে কেয়া!

Advertisement

বেশ কিছুদিন ধরে তৃণমূলের বেশ কয়েকজন নেতা দলের বিরুদ্ধে মন্তব্য করছেন। এর মধ্যে রয়েছেন শুভেন্দু অধিকারী, শীলভদ্র দত্ত সহ আরো অনেক জন। শুভেন্দু অধিকারী মন্ত্রিত্ব ছেড়ে দিয়েছেন। এর পরবর্তীতে রাজীব বন্দ্যোপাধ্যায় বলেছেন, “তারা যেন সামনের সারিতে না থাকে। এটাই ছিল আমার বক্তব্য। আমি কাউকে উদ্দেশ্য করে কিছু বলিনি। আমি সার্বিকভাবে বলেছি। আমার মন্তব্যের ভুল ব্যাখ্যা করবেন না। আমি জনগণের সামনে আমার মন্তব্য রেখেছি। তাই এটার আর কোনো ব্যাখ্যা হয় না”

Advertisement

শুভেন্দু অধিকারী দল ছেড়ে বেরিয়ে যাবার পরে রাজীব বন্দ্যোপাধ্যায় বলেছেন,”নিঃসন্দেহে ক্ষতি হবে। আমার তো মনে হয় দলের যে কোনো কর্মী দল থেকে বেরিয়ে গেলেই দলের ক্ষতি।” সম্প্রতি দলের আরেক নেতা অতীন ঘোষ এরকম কিছু মন্তব্য করে জল্পনা উস্কে দিয়েছিলেন। অতীন ঘোষ এর মন্তব্য প্রসঙ্গে রাজিব ব্যানার্জি বলেন,”দেখুন হয়তো তিনি তার মনের কথা বলেছেন। আমার মনে হচ্ছে, দলের অনেকেরই এরকম ব্যথা যন্ত্রণা আছে। তারা শুধুমাত্র বলতে পারছেন না।”

Advertisement

সাংবাদিকদের প্রশ্নে তিনি আরো বলেন,”আমি এখনো মনে করি আমাদের যদি ব্যক্তিগতভাবে কাজ করা হয় তাহলে ১০০ জন মানুষের উপকার করতে পারব। তবে কেউ স্বচ্ছতা, সততা এবং নিষ্ঠার সঙ্গে মানুষের কাজ করলে একটা রাজনৈতিক মঞ্চে এর প্রয়োজন হয়। মনে স্বচ্ছতা থাকলে আমরা মানুষের কাছে পৌঁছাতে পারবো।সুতরাং আগামী দিনে যদি মানুষের জন্য কাজ করতে হয় তাহলে রাজনৈতিক মঞ্চে থেকে মানুষের জন্য কাজ করবো। রাজনীতিতে মানুষের স্বার্থে কাজ করতে চাইলে সব সময় রাজনৈতিক মঞ্চ থেকেই কাজ করতে হয়।”

Recent Posts