আগামী ৭২ ঘন্টায় বৃষ্টি ভ্রুকুটি বাংলায়, ভিজবে কলকাতা

বুধবার বৃষ্টি হতে পারে বাঁকুড়া, পুরুলিয়া, পূর্ব এবং পশ্চিম মেদিনীপুরে।

Advertisement

Advertisement

আগামী ৩দিন কলকাতা সহ সম্পূর্ণ পশ্চিমবঙ্গে রয়েছে বৃষ্টির পূর্বাভাস। বুধবার বৃষ্টি হতে পারে বাঁকুড়া, পুরুলিয়া, পূর্ব এবং পশ্চিম মেদিনীপুরে। এছাড়াও শুক্রবার পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে রাজ্যে। কলকাতাতে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এর পাশাপাশি উত্তরবঙ্গ বৃষ্টিপাত এবং সিকিমে তুষারপাতের সম্ভাবনা রয়েছে।উপকূল এলাকায় কুয়াশা সম্ভাবনা রয়েছে বলে জানানো হয়েছে আবহাওয়া দপ্তর এর তরফে। এছাড়া উপকূল জেলায় কুয়াশার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। অন্যদিকে, কলকাতার রাতে তাপমাত্রা কিছুটা হলেও বেড়েছে। বেলায় আকাশ মেঘলা থাকবে। তাপমাত্রার পারদ স্বাভাবিকের কিছুটা উপরে থাকতে চলেছে। সব মিলিয়ে কলকাতা সহ রাজ্যের বিভিন্ন জেলায় বসন্তের আবহ প্রায় আগত।

Advertisement

অন্যদিকে পূবালী হাওয়ার প্রভাবে আগামী ৭২ ঘন্টায় রাজ্যে বৃষ্টির সম্ভাবনা রয়েছে রাজ্যে। দক্ষিণবঙ্গের পশ্চিমের জেলা গুলি এবং উত্তরবঙ্গের পার্বত্য জেলাগুলোতে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শুক্রবার এর মধ্যে কলকাতায় হালকা বৃষ্টির সম্ভাবনা দেখা যাচ্ছে। বুধবার সকালে আংশিক মেঘলা আকাশ এবং সামান্য কুয়াশা দেখা গিয়েছিল। সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৯.৫ ডিগ্রী সেলসিয়াস। গতকাল বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১.২ ডিগ্রী সেলসিয়াস। বর্তমানে বাতাসের আপেক্ষিক আদ্রতার পরিমাণ ৩৮ থেকে ৯৭ শতাংশ। তবে গত ২৪ ঘন্টায় কলকাতায় কোন বৃষ্টি হয়নি।

Advertisement

বুধবার বৃষ্টির সম্ভাবনা রয়েছে বাঁকুড়া, পুরুলিয়া, পূর্ব এবং পশ্চিম মেদিনীপুরে। তার সঙ্গে পশ্চিম বর্ধমান এবং হাওড়ার কিছু অঞ্চলে বৃষ্টিপাত হবে। বৃহস্পতিবার বৃষ্টি হতে পারে পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝারগ্রাম, হাওড়া, উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনা জেলায়। পাশাপাশি খুব সামান্য হলেও বৃহস্পতিবার অথবা শুক্রবার বৃষ্টির সম্ভাবনা রয়েছে কলকাতা এবং হাওড়াতে।

Advertisement