Categories: দেশনিউজ

লালকেল্লাকাণ্ডে গ্রেফতার আরও এক অভিযুক্ত মণি, উদ্ধার দুটি তলোয়ারও

Advertisement

Advertisement

নয়াদিল্লি: প্রজাতন্ত্র দিবসে (Republic Day) লালকেল্লায় (Red Fort) তাণ্ডবের ঘটনায় মণীন্দ্র সিং (Manindra Singh) ওরফে মণিকে (Mani) গ্রেফতার করল পুলিশ (Police)। এর আগে গ্রেফতার করা হয়েছে দীপ সিধু (Dip Sidhu)এবং ইকবাল সিং (Iqbal Singh) নামে আরও দু’জনকে। এই নিয়ে মূল অভিযুক্তদের মধ্যে মোট ৩ জনকে গ্রেফতার করল পুলিশ।

Advertisement

পুলিশ সুত্রে খবর দিল্লির স্বরূপনগরের বাসিন্দা মণি। লালকেল্লা তাণ্ডবের দাগী আসামির তালিকায় ছিলেন তিনি। বুধবার, তাঁকে পীতমপুরার বাসস্ট্যান্ড থেকে গ্রেফতার করা হয়। মণীন্দ্রর বাড়ির তল্লশী করে দুটো তরোয়ালও উদ্ধার করেছে পুলিশ।

Advertisement

দীপ এবং ইকবালের পর মূল অভিযুক্ত হিসেবে মণির খোঁজ করছিল পুলিশ। অভিযোগ, প্রজাতন্ত্র দিবসে লালকেল্লার সামনে তাঁকে তরোয়ার ঘোরাতে দেখা গিয়েছিল। লাহোরি গেটের সামনে থাকা বিক্ষোভকারীদের লালকেল্লায় তাণ্ডব চালাতে ইন্ধন দেওয়ার অভিযোগ রয়েছে তাঁদের।

Advertisement

২৬ জানুয়ারি কৃষকদের ট্র্যাক্টর মিছিল ঘিরে উত্তপ্ত পরিস্থিতি তৈরি হয় দিল্লিতে। পুলিশের সঙ্গে বিক্ষোভকারীদের সংঘর্ষ চলে সেখানে। সেই কাণ্ডে ইন্ধন জোগানোর অভিযোগ ওঠে দীপ সিধু, ইকবাল সিংহ, মণীন্দ্র সিংহ-সহ বেশ কয়েক জনের বিরুদ্ধে। ঘটনার কয়েক দিনের মধ্যেই গ্রেফতার হয় দীপাক। গত ৯ ফেব্রুয়ারি গ্রেফতার হন আরও এক অভিযুক্ত ইকবাল। তাঁকে পঞ্জাবের হোসিয়ারপুর থেকে গ্রেফতার করে পুলিশ। গত সপ্তাহেই ঘটনার পুনর্নিমাণের জন্য দিল্লি পুলিশ দীপ এবং ইকবালকে লালকেল্লায় নিয়ে যায়। পুলিশ জানিয়েছে, এই ঘটনায় আর কারা জড়িত রয়েছেন ধৃতদের জেরা করে তা জানার চেষ্টা করছে তারা।

Recent Posts