ভারী বৃষ্টির সম্ভাবনা এইসব জেলায়, বইবে ৫০-৬০ কিমি বেগে ঝড়ো হাওয়া

আগামী বৃহস্পতিবার পর্যন্ত এই ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Advertisement

Advertisement

আজকে এবং কালকের রাজ্যজুড়ে ভারী বৃষ্টি হবার সম্ভাবনা রয়েছে, এবং এই বৃষ্টির সবথেকে বেশি প্রভাব পড়বে উত্তরবঙ্গ দক্ষিণবঙ্গের ১০ জেলায়। দক্ষিণবঙ্গে আগামী ৪৮ ঘন্টার মধ্যে কালবৈশাখীর পূর্বাভাস রয়েছে। অন্যদিকে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলায় ৫০ থেকে ৬০ কিলোমিটার বেগে দমকা হাওয়া দেওয়ার সম্ভাবনা রয়েছে। সঙ্গে থাকবে বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টি।

Advertisement

Advertisement

দক্ষিণ বঙ্গের নদীয়া, উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনা, মুর্শিদাবাদ, দুই মেদিনীপুর এবং কলকাতাতে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছাড়াও উত্তরবঙ্গের দার্জিলিং এবং কালিম্পং সহ উত্তর বঙ্গের ৫ জেলায় ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আবহাওয়া দপ্তর জানাচ্ছে এই সমস্ত জায়গায় ৭০ থেকে ১০০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টি হতে পারে। উত্তরবঙ্গে আগামী ৪৮ ঘন্টায় মালদা, উত্তর এবং দক্ষিণ দিনাজপুরে ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দপ্তর।

Advertisement

আবহাওয়া দপ্তর জানিয়েছে রাজ্যজুড়ে এই ঝড় বৃষ্টি চলবে আগামী বৃহস্পতিবার ৬ মে পর্যন্ত। দক্ষিণবঙ্গের এই সমস্ত জেলাগুলি ছাড়াও অন্যান্য জেলাতেও বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আলিপুর আবহাওয়া দপ্তর এই সময় ঘর থেকে বাইরে না যাওয়ার পরামর্শ দিয়েছে। তবে বেশ কয়েকদিন যেভাবে রোদের তাপ বাড়ছিল সেই নিরিখে কিছুটা স্বস্তি পেতে চলেছে বঙ্গবাসী। তবে কয়েকদিন কালবৈশাখী থাকলেও কবে এই গরম থেকে রেহাই মিলবে সেই ব্যাপারে কিছু জানায়নি আবহাওয়া দপ্তর।

Recent Posts