জোড়া নিম্নচাপের ধাক্কা, মঙ্গলবার পর্যন্ত দক্ষিণবঙ্গে চলতে পারে টানা বৃষ্টিপাত

Advertisement

Advertisement

জোড়া নিম্নচাপের জেরে আগামী মঙ্গলবার পর্যন্ত বৃষ্টি হবে বলে জানা যাচ্ছে আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে। বঙ্গোপসাগরে তৈরি হওয়া নিম্ন চাপের প্রভাবে গতকাল থেকেই বৃষ্টি শুরু হয়েছে দক্ষিণবঙ্গে। বৃষ্টির পরিমাণ আরো বাড়বে বলে খবর আবহাওয়া দপ্তর সূত্রে।

Advertisement

আজ সকালে উত্তর বঙ্গোপসাগরে ঘন হয়েছে নিম্নচাপ। নিম্নচাপটি ক্রমশ পশ্চিম দিকে সরে যাবে বলে মত আবহাওয়াবিদদের। ফলে আগামী রবিবার উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে তৈরি হওয়ার সম্ভাবনা আরো একটি নিম্নচাপের। এর ফলে আগামী ২৫ তারিখ অর্থাৎ মঙ্গলবার পর্যন্ত কলকাতা সহ দক্ষিণবঙ্গে চলবে বৃষ্টিপাত। রবিবার আরো বাড়বে বৃষ্টি। আর এই জোড়া নিম্নচাপের ফলে কলকাতা-হাওড়া-হুগলী ও বর্ধমানে রয়েছে ভারি বৃষ্টিপাতের সম্ভাবনা। দুই মেদিনীপুরসহ বাঁকুড়া ঝাড়গ্রাম ও পুরুলিয়াতেও রয়েছে বৃষ্টির সম্ভাবনা। এক সপ্তাহ ধরে চলতে থাকা এই নিম্নচাপের ফলে জলোচ্ছাসের সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গের নদীগুলিতে। জলমগ্ন হতে পারে কলকাতা ও সুন্দরবন অঞ্চল।

Advertisement

অন্যদিকে উত্তরবঙ্গে আগামী চব্বিশ ঘন্টার মধ্যে বৃষ্টিপাতের সম্ভাবনা না থাকলেও জেলাগুলিতে হালকা বৃষ্টি সহ বজ্রবিদ্যুতের সম্ভাবনা রয়েছে। নিম্নচাপের ফলে বঙ্গোপসাগর এলাকায় ৪৫ কিমি বেগে চলতে পারে ঝোড়ো হাওয়া। এই কারণে আজকেও সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে মৎস্যজীবীদের।

Advertisement

Recent Posts