নিউজ

Railway Jobs: বড় সুযোগ Indian Railway এর! ২৩৮ শূন্যপদে হবে নিয়োগ, দিতে হবে না আবেদন ফিও

সহকারী লোকো পাইলটের পদে নিয়োগ করবে নর্থ ওয়েস্টার্ন রেলওয়ে

Advertisement

Advertisement

আজকালকার দিনে চাকরির অভাব সব জায়গাতেই। অনেক যোগ্যতা থাকলেও নিজের জন্য পারফেক্ট চাকরি খুঁজে পাওয়া খুবই দুষ্কর হয়ে পড়ছে। তার ওপর যারা সরকারি চাকরি খুঁজছেন, তাদের কাছে এই কাজ আরও কঠিন। তবে রয়েছে সুসংবাদ। এবার রেল বিজ্ঞপ্তি প্রকাশ করেছে নিয়োগের জন্য। রেলের একাধিক শূন্যপদে নিয়োগের জন্য প্রকাশিত এই বিবৃতি যে চাকরিপ্রার্থীদের জন্য খুশির খবর, তা বলার অপেক্ষা রাখে না। উত্তর পশ্চিম রেলওয়ে (NWR) এর অধীনে সহকারী লোকো পাইলট পদে নিয়োগের জন্য আবেদনপত্র জমা নেওয়া হচ্ছে।

Advertisement

এই চাকরির জন্য আবেদনের প্রক্রিয়া শুরু হবে ৭ এপ্রিল থেকে এবং আবেদন করা যাবে ৬ মে পর্যন্ত। আগ্রহী এবং যোগ্য প্রার্থীদের অফিসিয়াল ওয়েবসাইট rrcjaipur.in-এ গিয়ে আবেদন করতে হবে। অফিসিয়াল বিজ্ঞপ্তি অনুসারে, উত্তর পশ্চিম রেলওয়েতে এই নিয়োগ প্রক্রিয়ায় সহকারী লোকো পাইলটের ২৩৮ টি পদে নিয়োগ করা হবে। আবেদন করার জন্য প্রার্থীকে ফিটার, ইলেকট্রিশিয়ান, মেকানিকের আইটিআই শংসাপত্রসহ যেকোনো স্বীকৃত বোর্ড থেকে ১০ শ্রেণি পাস হতে হবে। একই সাথে মেকানিক্যাল/ইলেকট্রিক্যাল/ইলেকট্রনিক্স/ অটোমোবাইল ইঞ্জিনিয়ারিং বিষয়ে ডিপ্লোমা পাস প্রার্থীরাও আবেদন করতে পারবেন।

Advertisement

এই পদগুলিতে আবেদন করার জন্য সর্বোচ্চ বয়স হল সাধারণ শ্রেণীর প্রার্থীদের জন্য ৪২ বছর, OBC বিভাগে প্রার্থীদের জন্য ৪৫ বছর এবং SC/ST শ্রেণীর প্রার্থীদের জন্য ৪৭ বছর। এই চাকরিতে আবেদনের জন্য কোনো ফি দিতে হবে না। এই সম্বন্ধে বিস্তারিত জানতে অবশ্যই রেলওয়ের অফিশিয়াল বিজ্ঞপ্তি দেখে নিন তাদের অফিসিয়াল ওয়েবসাইটে।

Advertisement

Recent Posts