পাকিস্তানি হিন্দি সিরিয়ালে বেজে উঠল রবি ঠাকুরের গান, কর্নিশ জানাল নেটদুনিয়া

Advertisement

Advertisement

রবীন্দ্রনাথ ঠাকুর। বাঙালির এই বঙ্গ সন্তান যে সারা বিশ্ব খ্যাত। কেবলমাত্র বাঙালি জাতি নয় তিনি গোটা বিশ্বের মানুষের মনের মনিকোঠায় থেকে যাবেন। তিনি আজ নেই তবু তাঁর সৃষ্টি এখনো বিশ্ববিখ্যাত। তাঁর প্রতিটা শব্দে রয়েছে এক রহস্য, মায়া, আর অনুভূতি। রবি ঠাকুরের গান শুনে বহ যুবক যুবতী প্রেমে পড়ে, প্রেমে আঘাত পেলেও রবি ঠাকুরের গান মলম হয়ে ওঠে। গোটা জীবন শেষ হয়ে গেলেও প্রেম রয়ে যাবে সকলের মনে। তিনি শত বর্ষ আগেই সকলের সব মনের কথা বুঝে নিজের লেখায় বলে গিয়েছেন। বন্ধুত্ব থেকে, প্রেম, বিরহ কি নেই তাঁর লেখায়।

Advertisement

সেই রবি ঠাকুরের গানের ছোঁয়া এবার সিরিয়ালে। বাংলা সিরিয়াল আর সিনেমাতে রবি ঠাকুর বিরাজমান। হিন্দি ধারাবাহিকে হিন্দি শব্দে রবি ঠাকুরের ব্যবহার হয়েছে। তবে রবি ঠাকুর দেশে নক্য বিদেশে বিরাজমান। খোদ পাকিস্তানি সিরিয়ালে। হ্যাঁ, ঠিক শুনেছেন পাকিস্তানের জনপ্রিয় ধারাবাহিক , ‘দিল কেয়া করে’-তে গাওয়া হল রবি ঠাকুরের বিখ্যাত গান, ‘আমারো পরাণও যাহা চায়’ গানটি। এই গানটি এতদিন বাঙালি গায়ক গায়িকাদের গাইতে শুনেছি। এবার এটি এক পাকিস্তানি সুন্দরী গেয়ে উঠলেন।

Advertisement

ভারতে হিন্দি ধারাবাহিকে রবি ঠাকুরের গান সাম্প্রতিক-কালে ব্যবহার করা হলেও সাবলীল ভাবে কখনও বাংলা ভাষাতে ব্যবহার করা হয়নি। কিন্তু এই পাকিস্তানি সিরিয়াল দেখিয়ে দিল কিভাবে বাংলা ভাষাতেই এই গান পরিবেশন করা যায় একটা হিন্দি ধারাবাহিকে। কুর্নিশ এই ধারাবাহিকের সকল কলাকুশলীদের। এই ধারাবাহিকের পরিচালক মেহরিন জাব্বার নিজে এই ভিডিওটি নিজের ইনস্টাগ্রাম হ্যান্ডেলে পোস্ট করেছেন। তারপর থেকে বহু মানুষ এই গানের ব্যবহারে মুগ্ধ হয়েছেন। বহু বাঙালী এই ভিডিও নিজের ইন্সটাগ্রামে শেয়ার করেছেন। সকলেই প্রশংসা করেছেন। আর এই গানটি গেয়েছেন গায়িকা শর্বরী দেশপান্ডে। এই গানটিতে অভিনয় করেছেন উমনা যাইদি।

Advertisement

‘দিল কেয়া করে’ এই ধারাবাহিক শুধু পাকিস্তান নয় অন্য দেশেও মানুষের মন জয় করেছে। আর এই ধারাবাহিক কেউ দেখতে চাইলে এম এক্স প্লেয়ারে এই সিরিয়ালটি দেখা যাবে। ট্যুইটারে বহু মানুষ এই ভিডিওটি শেয়ার করেছেন। অনেকে পাকিস্তানকে নিজের শত্রু হিসেবে দেখে। তবে পাকিস্তানের এই রবি ঠাকুরের প্রতি শ্রদ্ধা আর ভালোবাসা দেখে অনেকেই মুগ্ধ হয়েছেন। এই শৈল্পিক ভাবনা দেখে বহু সমালোচক আজ প্রশংসায় পঞ্চমুখ।