টলিউড

Prosenjit-Deboshree: এই কারণেই বিচ্ছেদ হয়েছিল প্রসেনজিৎ-দেবশ্রীর, সত্যি সামনে আসতেই অবাক ভক্তরা

Advertisement

Advertisement

প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ও দেবশ্রী রায় দুজনেই বাংলা চলচ্চিত্র জগতের অন্যতম দুই প্রথম সারির নক্ষত্র। একটা সময় তাদের সম্পর্ক টলি পাড়ার অন্যতম চর্চার বিষয়বস্তু ছিল। বন্ধুত্ব দিয়েই শুরু হয়েছিল সম্পর্কটা। এরপর ধীরে ধীরে একে অপরের সহকর্মী হন তারা। পর্দার সামনে হোক কিংবা পিছনে একসাথেই দেখা যেত তাদের। সেইসময় জুটি হিসেবেও সফল ছিলেন তারা। আর সব মিলিয়ে তাদের মাঝে প্রেমের সম্পর্ক তৈরি হতে বিশেষ সময় লাগেনি। বন্ধুত্ব থেকে প্রেম আর সেই প্রেমের সম্পর্কই গড়িয়েছিল বিয়ে পর্যন্ত। তবে বেশিদিন একসাথে থাকা হয়নি তাদের। বছর তিনেকের মধ্যেই বিচ্ছেদের পথে হেঁটেছিলেন তারা।

Advertisement

১৯৯২ সালে দেবশ্রী রায়ের সাথে বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছিলেন টলিউডের বুম্বাদা। শোনা যায়, বিয়ের কয়েকদিন পর থেকেই তাদের মাঝে অশান্তি শুরু হয়ে যায়। বিয়ের পর বছর তিনেকের মধ্যেই তারা আলাদা থাকার সিদ্ধান্ত নিয়ে নিয়েছিলেন। মিডিয়াতে তাদের বিয়ের থেকেও বিচ্ছেদ বেশি চর্চিত হয়েছিল, তা আর আলাদাভাবে বলার প্রয়োজন পড়ে না। তাদের বিচ্ছেদের চর্চার রেস যে চলছে আজও, তা বলাই বাহুল্য।

Advertisement

দেবশ্রী রায়ের সাথে বিচ্ছেদের দু’বছরের মধ্যেই আবারো বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছিলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। ১৯৯৭ সালে তিনি অপর্ণা গুহ ঠাকুরতার সাথে বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছিলেন। তবে এ বিয়েও বেশি দিন টেকেনি। ২০০২ সালেই আলাদা হয়ে যান তারা। উল্লেখ্য, তাদের একটি কন্যা সন্তান রয়েছে। নাম প্রেরণা চ্যাটার্জী। মাঝে তার ডেবিউর কথা শোনা গেলেও, এখনো পর্যন্ত তার দেখা মেলেনি ইন্ডাস্ট্রিতে।

Advertisement

এরপর বিচ্ছেদের বছরেই অর্পিতা চ্যাটার্জীর সাথে আবারো বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছিলেন অভিনেতা। সেই থেকে আজ পর্যন্ত তারা একসাথেই সংসার করছেন। কর্ম জগতের পাশাপাশি বজায় রেখে চলেছেন ব্যক্তিগত জীবনও। তাদের ছেলের নাম ত্রিশানজিৎ চট্টোপাধ্যায়।

তবে প্রসেনজিৎ’এর সাথে বিচ্ছেদের পর দেবশ্রী রায় আর নতুন করে সংসার কথার কথা ভাবেননি, রয়ে গিয়েছেন একাই। সম্পর্কের এত ওঠাপড়ার মধ্য দিয়ে গেলেও আজও থেকে থেকে এই প্রাক্তন তারকা জুটিকে নিজেদের ভেঙ্গে যাওয়া সম্পর্ক নিয়ে প্রশ্নের মুখোমুখি হতে হয়। তবে বিচ্ছেদের পর থেকেই মুখে কুলুক তাদের। একে অপরের বিরুদ্ধে কিংবা পক্ষে কোনদিনই কোন মন্তব্য মিডিয়ার সামনে করেননি তারা। বরং কোন সাক্ষাৎকারে কিংবা অনুষ্ঠানে একে অপরের প্রসঙ্গে প্রশ্ন শুনলে সবসময়ই এড়িয়ে চলেন তারা। শোনা যায়, কোনো এক সাক্ষাৎকারে দেবশ্রী রায়কে অভিনেতার প্রসঙ্গ তুলে প্রশ্ন করা হলে রীতিমত রেগে গিয়েছিলেন তিনি।

দেবশ্রী রায় ও প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের বিচ্ছেদের কারণ হিসেবে একাধিক কারণ বারবার সামনে এসেছে সকলের। টলিপাড়ার অন্দরের গুঞ্জন থেকে জানা গিয়েছিল, সেইসময় অভিনেত্রীর উপর কিছুটা হিংসা জন্মেছিল অভিনেতার। ঋতুপর্ণ ঘোষ পরিচালিত ‘উনিশে এপ্রিল’ ছবিতে অভিনয়ের জন্য অভিনেত্রী হিসেবে জাতীয় পুরস্কার পেয়েছিলেন দেবশ্রী রায়। সেই ছবিতে অপর্ণা সেনের পাশাপাশি ছিলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ও। তবে অভিনেত্রী জাতীয় পুরস্কার পাওয়ার পর থেকেই তার উপর নাকি হিংসা জন্মেছিল অভিনেতার। সেই থেকেই অশান্তির শুরু, তারপরে বিচ্ছেদ।

তাদের বিচ্ছেদের কারণ হিসেবে একথাও শোনা গিয়েছিল যে বিয়ের পর নাকি ক্রিকেটার সন্দীপ পাতিলের সাথে সম্পর্কে জড়িয়ে ছিলেন অভিনেত্রী। পাশাপাশি তাদের বিচ্ছেদের কারণ হিসেবে এও শোনা গিয়েছিল, বিয়ের পরেই নাকি দেবশ্রী রায়কে অভিনয় ছেড়ে দিতে বলেছিলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায় যা মানতে নারাজ ছিলেন তিনি সেই থেকেই অশান্তির শুরু। তবে এর মধ্যে কোন কথাটা সত্যি? আর কোন কথাটা মিথ্যে! তা বলা মুশকিল। কারণ বিচ্ছেদের পর থেকে আজ পর্যন্ত মিডিয়ার সামনে প্রকাশ্যে একে অপরের গায়ে কোনদিনই কাদা ছোড়াছুড়ি করেননি এই দুই তারকা, বরঞ্চ একে অপরের প্রসঙ্গ এড়িয়েই চলেছেন বরাবর। তবে এতবছর পরেও তাদের বিচ্ছেদ নিয়ে আজও চর্চা চলে মিডিয়াতে, যা শুনতে কিংবা পড়তে আগ্রহী ভক্তরাও।

Recent Posts