কীভাবে এবং কেন নষ্ট হল অভিনেত্রী প্রীতি জিন্টার ফিল্ম কেরিয়ার? জানুন

Advertisement

Advertisement

কৌশিক পোল্ল্যে: তিনি ইন্ডাস্ট্রিতে কাজ করেছেন মোটে এক দশক। আর এই স্বল্প সময়েই নিজের অভিনয় দিয়ে অগনিত দর্শকদের মন জয় করতে সক্ষম হয়েছিলেন সুন্দরী প্রীতি জিন্টা। মাত্র ১৩ বছর বয়সে বাবাকে হারিয়ে, ছোট থেকেই সংঘর্ষপূর্ণ জীবনযাপনের শিকার হন প্রীতি। বড় হয়ে তার বন্ধুর দৌলতেই পা রাখেন মডেলিং ইন্ডাস্ট্রিতে। বেশ কিছু অ্যাড ফিল্ম করে বেশ খানিকটা সাফল্য অর্জন করে তিনি হয়ে ওঠেন এই ইন্ডাস্ট্রির চেনা মুখ।

Advertisement

হাজারো অনীহা সত্ত্বেও একপ্রকার জোর করেই তিনি ফিল্ম ইন্ডাস্ট্রিতে পা রাখেন অভিনয়ের জন্য। অভিনেতা ঋত্বিক রোশনের সঙ্গে কেরিয়ারের প্রথম ছবি ‘তারা রম রপ’ করার কথা চললেও ছবিটি মুক্তি পায়নি। এরপর পরিচালক মনিরত্নমের হাত ধরে ‘দিল সে’ ছবির মাধ্যমে শাহরুখের খানের বিপরীতে বলিউডে ডেবিউ করেন প্রীতি এবং ছিনিয়ে নেন সে বছরের সেরা ডেবিউ অভিনেত্রীর ফিল্মফেয়ার পুরষ্কারটি।

Advertisement

বরাবরই বলিষ্ঠ এবং সাহসী হিসেবে পরিচিত প্রীতি শক্তিশালী এবং দমদার চরিত্র করতেই বেশি পছন্দ করতেন। একের পর এক হিট ছবিতে এরপর তাকে আমরা নানান রকমের চরিত্র করতে দেখেছি, সেটি ‘সোলজার’ হোক বা ‘বীর জারা’। যদিও কেরিয়ার ঘিরে তৈরি হওয়া নানান বিতর্ক আজ ইন্ডাস্ট্রি থেকেই সরে যেতে বাধ্য করেছে প্রীতিকে। নানান সময় তার সঙ্গে ঘটে যাওয়া ঘটনাগুলি কেরিয়ারের মাঝগগনে থাকা প্রীতিকে বেশকিছু বিতর্কের সম্মুখীন হতে বাধ্য করে।

Advertisement

এরপর প্রীতি অভিনীত ‘চোরি চোরি চুপকে চুপকে’ ছবির সঙ্গে আন্ডারওয়ার্ল্ডের যোগসূত্র ঘিরে জোর জল্পনা শুরু হয়। তাবড় তাবড় তারকারা এই দাবি অস্বীকার করলেও প্রীতি জানান, আন্ডারওয়ার্ল্ড থেকে তার কাছে পঞ্চাশ লাখ টাকা দাবি করা হয়। এই ঘটনার পর থেকে তার প্রতি ইন্ডাস্ট্রির দৃষ্টিভঙ্গি পরিবর্তন হতে শুরু করে। সাহসিকতার প্রমান দিতে গিয়ে বড়সড় মাশুল গুনতে অভিনেত্রীকে। এক পর্নতারকার সঙ্গে তার ছবি ফটোশপ করে ছড়িয়ে দেওয়া হয় এমএমএস হিসেবে, এতে করে অভিনেত্রীর রেপুটেশন যথেষ্ট নেমে যায়।

এরপর সলমান খানের অডিওক্লিপ ঘিরে শুরু হয় জোর বিতর্ক। ওই অডিয়োতে সলমান প্রীতির সঙ্গে সম্পর্কের কথা স্বীকার করেছেন, যদিও সলমান ও প্রীতি উভয়েই এই অডিয়োর সত্যতা নেই বলে দাবি করেন। পরবর্তীতে আইপিএলের সময় প্রেমিক নেস ওয়াদিয়ার সঙ্গে ঝামেলা হাতাহাতি অবধি গড়িয়ে যায় যা ক্যামেরাবন্দি হওয়ার ফলে প্রীতিকে নিয়ে যথেষ্ট কেচ্ছাকাহিনী রটে যায়। এরপর অভিনেত্রী নিজে থেকেই বলিপাড়ায় তার কেরিয়ার গুটিয়ে নেন, নিজেকে সরিয়ে নেন ফিল্মদুনিয়া থেকে। সিনেমা সংক্রান্ত অ্যাওয়ার্ড শো তে তাকে দেখা গেলেও বড়পর্দায় তাকে ফিরে পাওয়ার অপেক্ষায় থাকা দর্শকদের ইচ্ছাটি অপূর্ণই রয়ে গেল।

Recent Posts