নির্ভয়া কান্ডের অন্যতম অভিযুক্ত মুকেশ সিং, প্রাণভিক্ষার আবেদন খারিজ রাষ্ট্রপতির

Advertisement

Advertisement

পিছিয়ে গেলো নির্ভয়া মামলার অভিযুক্তদের ফাঁসির দিনক্ষণ। জানা গিয়েছে, মামলার অন্যতম অভিযুক্ত মুকেশ সিং রাষ্ট্রপতির কাছে প্রান ভিক্ষার আর্জি জানিয়েছেন, রাষ্ট্রপতির তরফ থেকে কোনো খারিজ পত্র না আসায় পিছিয়ে যায় দিনক্ষণ। কিন্তু এদিন সকালে রাষ্ট্রপতি মুকেশ সিংয়ের প্রানভিক্ষার আবেদন খারিজ করে দিয়েছেন যার ফলে নির্ভয়া কান্ডের অন্যতম অভিযুক্ত মুকেশ সিংকে বাঁচানোর আর কোনো পথ রইল না।

Advertisement

প্রসঙ্গত উল্লেখ্য, আগামী ২২ জানুয়ারি ওই চার অভিযুক্তের ফাঁসির দিন নির্ধারণ করা হয়েছিল, কিন্তু আইনি জটিলতার জন্য তা পিছিয়ে যায়। মুকেশ সিং ছাড়া বাকি তিনজন অভিযুক্ত এখনও তাদের প্রানভিক্ষার আর্জি জানাতে পারবেন। এদিকে, ফাঁসির দিন পিছিয়ে যাওয়ায় বিজেপি সরকার এবং আম আদমি পার্টির মধ্যে রাজনৈতিক বিবাদ তুঙ্গে, সেই বিবাদের পরিপ্রেক্ষিতে নির্ভয়ার মা কান্নায় ভেঙে পড়েছেন।

Advertisement

আরও পড়ুন : ডাক্তার থেকে জঙ্গি, বোমা বিশেষজ্ঞ ‘ডক্টর বম্ব’ নিখোঁজ, তল্লাশিতে পুলিশ

Advertisement

ফাঁসি সম্পর্কিত জেলের ম্যানুয়ালে কি বলা রয়েছে সেই সম্বন্ধে পাতিয়ালা হাউস কোর্ট, তিহার জেল কর্তৃপক্ষের কাছে রিপোর্ট চাইল। কবে ফাঁসি হবে সেই বিষয়েও মেলেনি আশানুরূপ তথ্য। দিল্লি প্রশাসনের কাছে নতুন ফাঁসির তারিখ জানতে চেয়েছে তিহার জেল কর্তৃপক্ষ।

২২ জানুয়ারি ফাঁসি না হওয়ার কারন প্রসঙ্গে জানা গিয়েছে, নির্ভয়া মামলার অন্যতম অভিযুক্ত মুকেশ সিং রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষার আরজি জানিয়েছেন। সেই আরজি খারিজ না হওয়া পর্যন্ত ফাঁসি হবে না।

আরও পড়ুন : ফাঁসি দেরি হওয়ার জন্য দায়ী কেজরিওয়াল সরকার, বললেন নির্ভয়ার মা

তিহার জেলের নিয়ম অনুযায়ী, কোনও আসামীর প্রানভিক্ষার আরজি জানানোর সমস্ত রাস্তা বন্ধ হয়ে যাওয়ার পরও তাকে ১৪দিন সময় দিতে হবে। এবার সেই নিয়ম যদি মেনে চলা হয় তবে আগামী ২২ জানুয়ারি সকাল ৭ টায় ফাঁসি দেওয়া সম্ভব হবে না।

এছাড়াও দোষীদের মধ্যে পবন গুপ্তা ও অক্ষয় কুমার সিং এখনও কিউরেটিভ পিটিশন দাখিল করেনি। তারা যদি আরজি দাখিল করে, তবে ফাঁসির দিনক্ষণ আরও পিছিয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। সুতরাং এইসব কারন বসত স্বভাবতই ক্ষুব্ধ নির্ভয়ার মা।

Recent Posts