তিহাড় জেলে চলছে প্রস্তুতি, ফাঁসি দিতে জেলে পৌঁছলেন পবন জল্লাদ

Advertisement

Advertisement

নির্ভায়া ধর্ষণ ধর্ষণ ও হত্যাকাণ্ডে সাজাপ্রাপ্ত চার অপরাধী বিনয় শর্মা, মুকেশ সিং, পবন গুপ্তা,ও অক্ষয় ঠাকুর সিং এর ফাঁসির দিন ক্রমশ এগিয়ে আসছে এবং তার জন্য প্রস্তুতি নিচ্ছেন পবন জল্লাদ। পয়লা ফেব্রুয়ারি অপরাধীকে ফাঁসি দেওয়া তবে, তার দুদিন আগেই ফাঁসি দেওয়ার জন্য তিহাড় জেলে পৌঁছে গেলেন পবন জল্লাদ। পয়লা জানুয়ারি ভোর ৬টায় একই মঞ্চে চার অপরাধীকে ফাঁসি দেওয়া হবে।

Advertisement

মেরঠের একটি ছোট্ট ফ্ল্যাটে থাকা পবন জল্লাদ পরিবার সূত্রে এই কাজে যুক্ত। তিন প্রজন্ম ধরে ফাঁসির আসামিদের ফাঁস পরানোর কাজ করছে পবন জল্লাদ। তবে এই বিষয়টা শিক্ষাগুরু তার দাদা, যিনি ইন্দিরা গান্ধীর হত্যাকারী কে ফাঁসি দেন। তবে পবন একজন ফাঁসুড়ে পরিবারের হওয়ায় এবং শারীরিকভাবে ও দৃষ্টি শক্তির দিক থেকেও ভালো হওয়ায় এই কাজের জন্য তাকে রাখা হয়েছে এমনটা তিহাড় জেল কর্তৃপক্ষের এক বিশেষ সূত্রে বলা হয়েছে।

Advertisement

পুলিশের দায়িত্বে মেরঠ থেকে দিল্লিতে আনা হয়েছে তাকে। ফাঁসির দড়ি পরীক্ষা, অপরাধীদের সমান ওজনের পুতুলকে ফাঁসি দিয়ে পরীক্ষা করা হবে। তবে পবন চালাক মনে করেন অন্যায়কারীদের ফাঁসি দিলে তবেই অপরাধ কমবে যাবজ্জীবন সাজা দিলে ছাড়া পেয়ে তারা আবার অপরাধ করবেন। ১ তারিখ ফাঁসি দেওয়ার সুযোগ পেয়ে তিনি বলেন দীর্ঘদিনের অপেক্ষার অবসান হল, ভগবান তার কথা শুনেছে।

Advertisement