জল্পনার অবসান, আজই তৃণমূলে যোগ দিতে পারেন প্রণব পুত্র অভিজিৎ

জানা যাচ্ছে, সোমবার বিকেলে তৃণমূল ভবনে একটি সাংবাদিক বৈঠক করে আনুষ্ঠানিকভাবে কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগদান করতে চলেছেন অভিজিৎ মুখোপাধ্যায়

Advertisement

Advertisement

বেশ অনেকদিন ধরেই জল্পনা চলছিল আর সেই জল্পনাকে সত্যি করে এবারে সোমবার আনুষ্ঠানিকভাবে তৃণমূলে যোগদান করতে চলেছেন প্রয়াত ও প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায় পুত্র অভিজিৎ মুখোপাধ্যায়। তিনি এককালের কংগ্রেস সাংসদ ছিলেন। কিন্তু বিধানসভা নির্বাচনের পর থেকেই অভিজিৎ মুখোপাধ্যায় তৃণমূলের সঙ্গে ঘনিষ্ঠতা বৃদ্ধি করার চেষ্টা করছিলেন। জানা যাচ্ছে, এই সমস্ত জল্পনাকে সত্যি করে আজ বিকেলে তৃণমূল ভবনে সাংবাদিক সম্মেলনে জোড়া ফুলের পতাকা হাতে তুলে নিতে চলেছেন অভিজিৎ মুখোপাধ্যায়। তবে এখনো পর্যন্ত অভিজিৎ মুখোপাধ্যায় এর তরফ থেকে এই বিষয়ে কোনো বক্তব্য জানা যায়নি।

Advertisement

তৃণমূল সূত্রে জানানো হয়েছে অভিজিৎ মুখোপাধ্যায় আজকেই কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগদান করতে চলেছেন। মুর্শিদাবাদ তৃণমূল নেতারা বেশ কিছুদিন ধরেই অভিজিৎ মুখোপাধ্যায় বাড়িতে আনাগোনা শুরু করেছিলেন। তার পাশাপাশি আবার মুর্শিদাবাদের সফর ছিল অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। সেখানে গিয়ে তিনি বজ্রপাতে মৃত দের সঙ্গে দেখা করেছেন। আর সেখান থেকে সন্ধ্যাবেলা খলিলুর রহমান, আবু তাহের খানেদের নিয়ে দেখা করতে গিয়েছিলেন অভিজিৎ মুখোপাধ্যায় এর সঙ্গে।

Advertisement

অভিজিৎ মুখোপাধ্যায় এককালের কংগ্রেস নেতা এবং সাংসদ ছিলেন। বেশ কয়েক বছর জঙ্গিপুর আসন থেকে তিনি নির্বাচনে জয়লাভ করেছেন। কিন্তু তারপর হঠাৎ করেই কংগ্রেসের সঙ্গে তার তাল কাটতে শুরু করলো, এবং ঘটনাটি ঘটলো প্রণব মুখোপাধ্যায়ের আত্মজীবনী প্রকাশ হবার কিছুটা পরে। তারপর থেকেই তৃণমূলের শীর্ষ নেতৃত্বের সঙ্গে প্রণব মুখোপাধ্যায় পুত্র যোগাযোগ রাখা শুরু করেন।

Advertisement

গত মাসে যখন অভিজিৎ মুখোপাধ্যায় এর বাড়িতে দেখা করতে গিয়েছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায় সেই সময় অভিজিৎ বলেছিলেন, তৃণমূল নেতাদের সঙ্গে তার সৌজন্য সাক্ষাতকার হয়েছে। যারা যারা জল্পনা করছেন সেটা তাদের ব্যাপার। সেই সময় তিনি আরও বলেছিলেন, ” বাবার মৃত্যুর সময় অনেকে আসতে পারেননি। এবারে তার মৃত্যু বার্ষিকীতে পারিবারিক একটি স্মরণ অনুষ্ঠানের আয়োজন করছি। সেসব নিয়ে তাদের সঙ্গে কথা হয়েছে।” কিন্তু তারপর থেকেই প্রণবপুত্রের তৃণমূল যোগের জল্পনা শুরু হয়। এখন এটাই দেখার, কবে আনুষ্ঠানিকভাবে তৃণমূল কংগ্রেসে যোগদান করেন অভিজিৎ মুখোপাধ্যায়।