‘বাহুবলী ২’ পা দিল তিন বছরে, পুরোনো ছবি শেয়ার করে স্মৃতির আবেগে ভাসলেন প্রভাস

Advertisement

Advertisement

কৌশিক পোল্ল্যে: অভিনেতা প্রভাসের নাম শুনলেই সবার আগে যে সিনেমাটির কথা মনে পড়ে, সেটি এস এস রাজামৌলি পরিচালিত ‘বাহুবলী’। এটি এমন একটি সিনেমা যা ভারতীয় ছবিকে একটি নতুন মাত্রায় পৌঁছে দিয়েছে এবং ছবির খ্যাতি অভিনেতা প্রভাসকে দক্ষিনের ইন্ডাস্ট্রির সীমানা ছাড়িয়ে সার্বজনীন জনপ্রিয় অভিনেতা করে তুলেছে।

Advertisement

ছবিটির জন্য কম পরিশ্রমও করেননি তিনি। প্রথমত, সিনেমাটির কারনেই নিজের বিয়ে পিছিয়ে দেন প্রভাস। প্রতিদিন চল্লিশটি বয়েল ডিম খেতেন শরীর তৈরি করতে এবং সেইসঙ্গে চলত নিয়মিত শরীরচর্চা। এরপর বিভিন্ন যুদ্ধের স্কিল শেখা, এরকম অতিপ্রাকৃত একটি নায়ক চরিত্রে নিজেকে সাজিয়ে তোলার পরিশ্রমটুকু তো ছিল অবশ্যই।

Advertisement

বাহুবলীর প্রথম পার্ট ‘বাহুবলী-দ্য বিগিনিং’এর অভূতপূর্ব সাফল্যের পর ২০১৭ সালের ২৮শে এপ্রিল মুক্তি পায় ‘বাহুবলী 2- দ্য কনক্লিউশন’ এবং মুক্তির পরপরই কি মারাত্মক ঝড় উঠেছিল বক্সঅফিসে সে কথা তো ইতিহাস হয়ে গিয়েছে, যা আমার আপনার সকলেরই জানা। মাত্র ন’দিনেই সিনেমাটি ১০০০কোটির ক্লাবে পৌঁছে যায় যা একটি সর্বকালীন রেকর্ড এবং বক্সঅফিসের তরফে ‘অলটাইম ব্লকবাস্টার’ ভার্ডিক্ট পায় ছবিটি।

Advertisement

আজ এই সিনেমা তিন বছরে পদার্পন করল; তবু বাহুবলী নামটা শুনলেই আমাদের সকলের মনেই এক বিশেষ উত্তেজনা কাজ করে। হলিউডের নাকউঁচু পরিচালকেরাও ছবি দেখে প্রংশসায় ফেটে পড়েন, মিলেছিল সমালোচকদের সমাদর। কাস্টিং, অভিনয়, ডায়লগ, ক্লাইমাক্স, অ্যাকশন সিক্যুয়েন্স এসবই ছিল এককথায় অনবদ্য, যাকে বলা যায় একটি আদর্শ কমপ্যাক্ট ছবির উদাহরন।

আজ ছবির তিন বছরের বর্ষপূর্তিতে সিনেমাটির সেট থেকে একটি পুরোনো ছবি শেয়ার করে স্মৃতির আবেগে ভাসলেন প্রভাস। ছবির ক্যাপশনে লিখলেন, “বাহুবলী 2 শুধু এমন ছবি নয় যাকে গোটা দেশ ভালোবেসেছেন বরং, এটি আমার জীবনে সবচেয়ে বড় ছবি। এবং আমি আমার ভক্তদের কাছে খুবই কৃতজ্ঞ, আমার টিম এবং পরিচালক এস এস রাজামৌলির কাছেও কৃতজ্ঞ, যিনি এরকম একটি অবিস্মরনীয় সিনেমা তৈরি করেছেন। ‘বাহুবলী 2’ তিন বছর পূর্ন করল এবং আমি খুবই আনন্দিত এই থেকে পাওয়া সমস্ত ভালোবাসার জন্য।”

Recent Posts