নিউজ

সপ্তাহান্তে ব্যাপক বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গের এই জেলাগুলিতে, তবে বৃষ্টি কমবে উত্তরে

পূর্ব মধ্য বঙ্গোপসাগর এবং দক্ষিণ পূর্ব বঙ্গোপসাগর এলাকায় তৈরি হওয়ার নিম্নচাপ বর্তমানে শক্তি বৃদ্ধি করছে

Advertisement

Advertisement

চলতি সপ্তাহের শেষে নিম্নচাপের কারণে বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে বলে আগে থাকতেই জানালো আলিপুর আবহাওয়া দপ্তর। দক্ষিণবঙ্গের উপকূলের জেলাগুলিতে বৃষ্টির পরিমাণ বাড়বে। এছাড়াও ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে কয়েকটি জেলায়। আসলে পূর্ব মধ্য বঙ্গোপসাগর এবং দক্ষিণ পূর্ব বঙ্গোপসাগর এলাকায় তৈরি হওয়ার নিম্নচাপ বর্তমানে শক্তি বৃদ্ধি করছে। শক্তি বৃদ্ধির পর এই নিম্নচাপ ওড়িশা ও অন্ধ্রপ্রদেশ উপকূলের দিকে এগিয়ে যাবে। আর ওই নিম্নচাপের প্রভাবেই রাজ্যে বিক্ষিপ্তভাবে সপ্তাহান্তে বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে।

Advertisement

দক্ষিণবঙ্গে নিম্নচাপের প্রভাবে উপকূলের জেলাগুলিতে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। পাশাপাশি উপকূলের জেলায় হালকা ঝোড়ো হাওয়া এবং ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব এবং পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম জেলায় আবহাওয়া খারাপ হতে পারে শনিবার থেকে সোমবারের মধ্যে। এই সময়ের মধ্যে ওই পাঁচ জেলাতে ভারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। অন্যদিকে কলকাতা সহ দক্ষিণবঙ্গের উপকূল সংলগ্ন জেলাগুলিতে মাঝারি বৃষ্টি হবে, তবে শনি অথবা রবিবার দু-এক পশলা ভারী বৃষ্টি হতে পারে।

Advertisement

আজ কলকাতায় আংশিক মেঘলা আকাশ দেখা যাবে। আদ্রতাজনিত অস্বস্তি অনুভূতি হবে এবং তাপমাত্রা স্বাভাবিকের তুলনায় বেশি থাকবে। আজ সকালের সর্বনিম্ন তাপমাত্রা ২৬.৬ ডিগ্রী সেলসিয়াস এবং গতকাল বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৫ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৯৪ শতাংশ। গতকাল আলিপুরে বৃষ্টি হয়েছে ৭ মিলিমিটার।

Advertisement

অন্যদিকে উত্তরবঙ্গের ক্ষেত্রে আগামী কয়েক দিন বৃষ্টির পরিমাণ কম থাকবে বলে জানা গিয়েছে। ভারী বৃষ্টি তেমন কোনো সম্ভাবনা নেই বলেই জানা গিয়েছে। তবে বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারী বৃষ্টিপাত হতে পারে উত্তরবঙ্গের চার জেলা যথা দার্জিলিং, আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়ি। সোমবার থেকে উত্তরবঙ্গের জেলাগুলিতে বৃষ্টি বাড়তে পারে।

Recent Posts