Categories: দেশনিউজ

আজ অপরিবর্তিত রয়েছে পেট্রোল ও ডিজেলের দাম, কোন শহরে কত দাম রয়েছে? রইলো আপডেট

জ্বালানির জন্য দৈনিক মূল্য পরিবর্তন প্রতিদিন সকাল ৬ টায় কার্যকর হয়

Advertisement

Advertisement

ভারতের বাজারে দৈনন্দিন মূল্যবৃদ্ধি এবং সেইসাথে পাল্লা দিয়ে পেট্রোল-ডিজেলের দাম সকল মধ্যবিত্তের প্রাণ ওষ্ঠাগত করে তুলেছে। দেশের মধ্যে কিছু কিছু শহরে পেট্রোলের দাম সেঞ্চুরি পেরিয়ে গিয়েছে। জাতীয় তেল কোম্পানিগুলি প্রতিদিন জ্বালানির দাম আপডেট করে। আজ আপডেট হওয়া পেট্রোল ও ডিজেলের দাম অনুযায়ী, তেলের দামে কোনও পরিবর্তন দেখা যায়নি। দাম একই রয়েছে। তবে আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দাম ওঠানামা অব্যাহত রয়েছে। আজ আপনার শহরে প্রতি লিটার পেট্রোল বা ডিজেলের দাম কত তা জানতে এই প্রতিবেদনটি অবশ্যই পড়ুন।

Advertisement

ইন্ডিয়ান অয়েল, ভারত পেট্রোলিয়াম, এবং হিন্দুস্তান পেট্রোলিয়াম আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত এবং রুপি-ডলারের হার বিবেচনা করে প্রতিদিন জ্বালানির হার সংশোধন করে। জ্বালানির জন্য দৈনিক মূল্য পরিবর্তন প্রতিদিন সকাল ৬ টায় কার্যকর হয়৷ সেই অনুযায়ী আজ কলকাতা শহরে, প্রতি লিটার পেট্রোলের দাম ১০৬.০৩ টাকা এবং প্রতি লিটার ডিজেলের দাম ৯২.৭৬ টাকা। অন্যদিকে দেশের রাজধানী দিল্লিতে প্রতি লিটার পেট্রোল পাওয়া যাচ্ছে ৯৬.৬৫ টাকায় এবং ডিজেল পাওয়া যাচ্ছে ৮৯.৮২ টাকায়।

Advertisement

এছাড়া মুম্বাইতে পেট্রোল প্রতি লিটার ১০৬.৩১ টাকা এবং ডিজেল ৯৪.২৭ টাকা। চন্ডিগড়ে পেট্রোলের দাম ৯৬.২০ টাকা প্রতি লিটার ও ডিজেলের দাম ৮৪.২৬ টাকা। রাজ্যগুলিতে জ্বালানির দামের পার্থক্য কেন্দ্রীয় ও রাজ্য সরকার দ্বারা আরোপিত কর এবং পরিবহন খরচের কারণে দেখা যায়। আপনার শহরে পেট্রোল বা ডিজেলের রেট জানতে আপনি এসএমএস করুন পেট্রোলের RSP ডিলার কোড দিয়ে।

Advertisement

Recent Posts