এবার মিড-ডে-মিলে দিতে হবে মাস্ক ও সাবান, নির্দেশ শিক্ষামন্ত্রীর

Advertisement

Advertisement

এদিন সাংবাদিক বৈঠকে শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় জানান, এবার থেকে স্কুলগুলিতে মিড-ডে-মিলের সঙ্গে দেওয়া হবে মাস্ক ও সাবান। করোনার জেরে গত মার্চ মাস থেকে বন্ধ রয়েছে সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান। তবে তা কবে খুলবে সে বিষয়ে নিশ্চিত করে না বললেও গতকাল মুখ্যমন্ত্রী সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন, “স্কুল জুলাইতেও খুলছে না। হয়তো আগস্ট মাস চলে আসবে।” এমন ঘোষনার পর স্বভাবতই কিছুটা স্বস্তি মিলেছে অবিভাবকদের মনে।

Advertisement

তবে এবার স্কুল খুললে মিড-ডে-মিলে যাতে মাস্ক ও সাবান দেওয়া হয় সে বিষয়ে এদিন নির্দেশ দিয়েছেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। এদিন সাংবাদিকদের মুখোমুখি হয়ে শিক্ষামন্ত্রী জানান, “আমফানের ফলে রাজ্যে যে ক্ষতি হয়েছে তাতে কোনো সরকার সামনে আসেনি। যথাসম্ভব দুর্গতদের পাশে দাঁড়ানো হচ্ছে সরকারের তরফ থেকে”।

Advertisement

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের বক্তব্যকে ঘিরে এদিন জবাব দেয় তৃনমূল। এদিন পার্থ চট্টোপাধ্যায় বলেন, ” বাংলার পাশে দাঁড়ান। কুর্সি দখল করতে গেলে বাংলার পাশে দাঁড়াতে হবে। না হলে বাংলা দখল করা যাবে না”। এছাড়াও তিনি বলেন, “৩৪ বছর বাম আমলকে শংসাপত্র দিলেন অমিত শাহ। তাঁরা হয়তো সিঙ্গুর ও নন্দীগ্রামের কথা জানে না”।

Advertisement

Recent Posts