Categories: দেশনিউজ

১৫ জুনের পর ফের কি বাড়ছে লক ডাউন? সত্যিটা জানুন

Advertisement

Advertisement

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি খবর ছড়িয়েছে। বলা হয়েছে আগামী ১৫ই জুন থেকে দেশ জুড়ে ফের লক ডাউন জারি করা হবে। আর এই ঘটনার পরই উদ্বেগ ছড়িয়েছে সাধারণ মানুষের মনে। কিন্তু খবরটির সত্যতা কি? সত্যিই কি দেশ জুড়ে ফের লক ডাউন ঘোষণা হবে? এই প্রসঙ্গে টুইটারে PIB Fact Check স্পষ্ট জানিয়ে দিয়েছে দেশে এখনও লক ডাউন জারির কথা ঘোষণা হয়নি। যে খবরটি সোশ্যাল মিডিয়ায় ছড়ানো হয়েছে তা সম্পূর্ণ মিথ্যে। কেন্দ্র সরকার পরিস্কার জানিয়েছে, আগামী ১৫ই জুন দেশে লক ডাউনের কোনো পরিকল্পনা নেই।

Advertisement


যদিও দেশ জুড়ে যেসব কনটেইনমেন্ট জোনগুলি রয়েছে সেখানে লক ডাউন জারি রয়েছে আগামী ৩০শে জুন পর্যন্ত। তবে কনটেইনমেন্ট জোনকে বাদ দিয়ে বাকি সমস্ত অঞ্চলে ক্রমেই স্বাভাবিক ছন্দে ফিরছে জনজীবন। চালু হয়েছে বিমান থেকে রেল পরিষেবা। গত ৮ই জুন দেশ জুড়ে সমস্ত হোটেল, রেস্তোরাঁ, শপিং মল, ধর্মীয় স্থান খুলে দেওয়া হয়েছে। তবে কনটেইনমেন্ট অঞ্চল এই সমস্ত সুবিধার বাইরে রয়েছে।

Advertisement

আর এই চিত্র দেখেই বোঝা যায়, দেশ ক্রমে স্বাভাবিক হচ্ছে। খুলছে সরকারি থেকে বেসরকারি অফিস। বেশ কয়েকটি যাত্রীবাহী ট্রেন চলা শুরু করেছে। এদিকে দেশে ক্রমে আনলক-১ ঘোষণা হওয়ার পর লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। এখনও পর্যন্ত দেশে কোভিড-১৯ এর ফলে আক্রান্ত হয়েছেন ২,৮৬,৫৭৯ জন। মৃত্যু হয়েছে ৮,০০২ জনের। গত ২৪ ঘন্টায় নোভেল করোনা ভাইরাসে দেশ জুড়ে আক্রান্ত হয়েছেন ৯,৯৯৬ জন।

Advertisement

Recent Posts