নিউজ

PAN Card: হাতে মাত্র ২ সপ্তাহ! এই সরকারি কাজ দ্রুত করুন, নয়তো বন্ধ হয়ে যাবে টাকা লেনদেন

প্যান কার্ডের সাথে আধার কার্ড লিঙ্ক করার শেষ তারিখ ৩০ জুন, ২০২৩

Advertisement

Advertisement

আজকালকার দিনে ব্যাঙ্কিং পরিষেবা থেকে শুরু করে অন্যান্য অফিসিয়াল কাজকর্মের জন্য মাঝে মাঝেই দরকার পড়ে প্যান কার্ডের। আপনার কাছে যদি প্যান কার্ড না থাকে তাহলে আপনি যেকোনো সময় গুরুত্বপূর্ণ কাজের মাঝখানে আটকে যেতে পারেন। আপনার কাছে যদি প্যান কার্ড থাকে, তাহলে একটি কাজ আপনাকে খুব শীঘ্রই করে নিতে হবে। আধার কার্ডের সাথে প্যান কার্ড লিঙ্ক করা খুবই গুরুত্বপূর্ণ। একই সঙ্গে এর সময়সীমাও ঘনিয়ে আসছে। সময়মতো আধার কার্ডের সাথে প্যান কার্ড লিঙ্ক করা মানুষের জন্য খুবই গুরুত্বপূর্ণ, অন্যথায় মানুষকে অনেক সমস্যার সম্মুখীন হতে হতে পারে।

Advertisement

আর্থিক লেনদেন করতে এবং আয়কর রিটার্ন ফাইল করার জন্য একটি প্যান কার্ড খুবই প্রয়োজন। যাদের প্যান কার্ড নেই তারা আর্থিক লেনদেন করতে সমস্যায় পড়তে পারেন। এমনকি এর শেষ তারিখও এখন ঘনিয়ে আসছে। প্যান কার্ডের সাথে আধার কার্ড লিঙ্ক করার শেষ তারিখ ৩০ জুন ২০২৩। এ জন্য মানুষের হাতে এখন মাত্র দুই সপ্তাহ বাকি। এই সময়ের মধ্যে মানুষকে আধার কার্ডের সঙ্গে প্যান কার্ড লিঙ্ক করতে হবে। একই সময়ে, আধার কার্ডের সাথে প্যান কার্ড লিঙ্ক করার জন্যও ১০০০ টাকা ফি দিতে হবে।

Advertisement

নির্দিষ্ট তারিখ পর্যন্ত আধার কার্ডের সাথে প্যান কার্ড লিঙ্ক করতে না পারলে সমস্যা হতে পারে। যদি প্যান কার্ড আধার কার্ডের সাথে যুক্ত না হয়, তাহলে আয়কর রিটার্ন দাখিল করতে সমস্যা হতে পারে। এছাড়া অর্থনৈতিক লেনদেন সংক্রান্ত কার্যক্রম সম্পন্ন করতেও জনগণের অসুবিধা হতে পারে। তাই সব কাজ ছেড়ে আপনি খুব শীঘ্রই আধার কার্ড ও প্যান কার্ড লিংক করার চেষ্টা করুন।

Advertisement