চীনের বিরুদ্ধে সরব পাকিস্তান, ভারতের সমর্থনে শত্রূপক্ষের গলায় বন্দেমাতরম সুর

মূলত চীনের বিরোধিতা করেই প্রবাসী পাকিস্তানিরা লন্ডনের রাস্তায় গেছেন 'বন্দেমাতরম' গান।

Advertisement

Advertisement

ভারতের বিরুদ্ধে সবসময় নানারকম  পদক্ষেপ নিয়েছে পাকিস্তান। ভারতের কাছে শত্রু দেশ পাকিস্তান। তবে এবার পাকিস্তানিদের গলায় নাকি ‘বন্দেমাতরম’ সুর। শুনতে অবাক লাগলেও এটাই সত্যি ঘটনা। একদিকে করোনা তো অন্যদিকে লাদাখে চীনের শত্রূতা। এই দুই ঘটনার জন্য এই অবাক করা ঘটনা সত্যি হল। অর্থাৎ অসম্ভব কিনা সম্ভব হয়েছে। এবার তাহলে খোলসা করে বিষয়টা বলা যাক।

Advertisement

পাকিস্তানিদের গলায় বন্দেমাতরম সুর শোনা গেল লন্ডনের রাস্তায়। মূলত চীনের বিরোধিতা করেই প্রবাসী পাকিস্তানিরা লন্ডনের রাস্তায় গেছেন ‘বন্দেমাতরম’ গান। যা শুনে উচ্ছসিত হয়ে পড়েছেন ভারতীয় নেটিজেনরা। লন্ডনের চিনা দূতাবাসের সামনে বিক্ষোভরত প্রবাসী ভারতীয়দের পাশে দাঁড়িয়ে চীনের বিরুদ্ধে সরব হতে দেখা গেল কয়েকজন প্রবাসী পাকিস্তানিকেও। ভারতীয়দের সাথে গলা ছেড়ে বন্দেমাতরমও গাইলেন তাঁরা। যে দৃশ্য সোশ্যাল মিডিয়াতে দেখে অবাক হয়েছে দেশবাসী। পাকিস্তানিদের এরকম আচরণ আপ্লুত করেছে ভারতীয়দের।

Advertisement

লাদাখের গালওয়ান উপত্যকায় ভারতের সেনা জওয়ানদের সঙ্গে চীনের সেনার সংঘর্ষের পর থেকেই বিভিন্ন দেশে বসবাসকারী প্রবাসী ভারতীয়রা বিশ্বের বিভিন্ন জায়গায় অবস্থিত চীনের দূতাবাসের সামনে প্রতিবাদ ও বিক্ষোভ দেখাচ্ছেন। আর এবার লন্ডনের রাস্তায় বিক্ষোভ দেখালেন প্রবাসী পাকিস্তানিরা।

Advertisement

Recent Posts