Categories: দেশনিউজ

সতর্ক থাকুন! ভারতের এই রাজ্যে লুকিয়ে রয়েছে পাক ড্রোন!

Advertisement

Advertisement

অত্যাধুনিক আগ্নেয়াস্ত্র নিয়ে মোট চারটি ড্রোন ভারতে প্রবেশ করেছে, এমনটাই জানিয়েছে গোয়েন্দা বিভাগ। পাঞ্জাবে খলিস্থানি জঙ্গিদের হাতে এই সমস্ত অস্ত্রশস্ত্র তুলে দেওয়ার জন্যই ড্রোনগুলি ভারতে ঢুকেছে বলে গোয়েন্দারা দাবি করেছেন। তবে এনআইএ সূত্রে খবর, ড্রোনগুলি ভারতীয় সীমায় ঢুকলেও এখনও বেরিয়ে যেতে পারেনি। পাঞ্জাবেরই কোন এলাকায় সেগুলি লুকিয়ে রাখা হয়েছে সন্দেহ প্রকাশ করেছেন ভারতীয় গোয়েন্দারা। ড্রোনগুলির সন্ধানে জোরদার তল্লাশি শুরু করেছে পাঞ্জাব পুলিশ।

Advertisement

ড্রোনগুলি বিপুল সংখ্যক এ কে ৪৭ রাইফেল, গ্রেনেড, স্যাটেলাইট ফোন এবং যুদ্ধের অন্যান্য সরঞ্জাম নিয়ে পাঞ্জাবে ঢুকেছিল বলে গোয়েন্দাদের দাবি। সীমান্তে ব্যবহৃত রেডারের নজর এড়াতে ড্রোনগুলি খুব নিচু দিয়ে উড়ে গিয়েছিল জানা গিয়েছে। পাঞ্জাব পুলিশের এক আধিকারিক জানিয়েছেন, ড্রোনগুলি প্রায় ১০ বার পাঞ্জাবে অস্ত্রশস্ত্র ফেলে গিয়েছে। অথচ একবারও তারা রেডারে ধরা পড়েনি। তাদের ফেলে যাওয়া জিনিসগুলির মধ্যে রয়েছে পাঁচটি স্যাটেলাইট ফোনও। যা কাশ্মীরে ব্যবহারের উদ্দেশ্যে ফেলে যাওয়া হয়েছে বলে মনে করা হচ্ছে।

Advertisement

এই ঘটনায় নড়েচড়ে বসেছে কেন্দ্র। ডাকা হয়েছে জরুরীকালীন বৈঠক। এই ঘটনার পেছনে আইএসআই ও পাক জঙ্গি সংগঠনগুলোর হাত রয়েছে বলে সন্দেহ করা হচ্ছে।

Advertisement

Recent Posts