Churni Ganguly: কাছে নেই ছেলে, দূরে থেকে উজানের জন্মদিনে খোলা চিঠি অভিনেত্রী চূর্ণীর

Advertisement

Advertisement

টলিউডের মিষ্টি দম্পতি কৌশিক গঙ্গোপাধ্যায় আর চূর্ণী গঙ্গোপাধ্যায়। আজ তাঁদের এক মাত্র সন্তান উজান গঙ্গোপাধ্যায়ের জন্মদিন। একমাত্র সন্তানের জন্মদিন বলে কথা। কিন্তু সেই আজ বাবা মায়ের কাছে নেই। আর তাতেই মন খারাপ অভিনেত্রী চূর্ণী। কারণ তাঁদের ছেলে এখন বিদেশ বিভূঁইয়ে। এই সময় সাত সমুদ্র তেরো নদী পেরিয়ে ইংরেজদের দেশে রয়েছে গঙ্গোপাধ্যায় পরিবারের নয়নের মণি। না ঘুরতে নয় নিজের পড়াশোনা সম্পন্ন করতে গিয়েছে সে। গিয়েছে অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ে বিশ্ব সাহিত্য নিয়ে মাস্টার্স করতে।

Advertisement

Advertisement

একদিকে সন্তানের এই সাফল্যে গর্বিত মা চূর্ণী। অন্যদিকে ছেলের জন্মদিনে কাছে নেই তাই বড্ডো মন খারাপ অভিনেত্রী তথা পরিচালক চূর্ণী গঙ্গোপাধ্যায়ের। আজ ২১ সেপ্টেম্বর। একমাত্র উজান গঙ্গোপাধ্যায়ের জন্য দূরে থেকেও ভার্চুয়ালী শুভেচ্ছা জানালেন অভিনেত্রী। এদিন ছেলের জন্য সুন্দর একটি পোস্ট শেয়ার করেছেন চূর্ণী। এই জন্মদিনের পোস্টে শেয়ার করেছেন নিজেদের একটি সুন্দর ছবি। ক্যাপশনে লিখেছেন, “মিস ইউ মাই বয়… আজ ফের তোমার জন্মদিন। তুমি কাছে নেই। নিজের স্বপ্নের পিছনে ছুটছো। জীবন তৈরি করছো। আজ তোমাকে একটা কথা বলতে চাই। গর্বে তুমি আমার হৃদয় ভরিয়ে দিয়েছ। আমি ধন্য ও গর্বিত। তুমি এখন একজন অক্সোনিয়ন। সম্পূর্ণ স্কলারশিপ পেয়ে অক্সফোর্ডে পড়তে গিয়েছ। তবে এটাও ঠিক অক্সফোর্ড আমার থেকে, এই বাড়ির থেকে তোমাকে দূরে করে দিয়েছে। কিন্তু চিন্তা কোরো না, আমি সামলে নেব। নিজেকে আজ আমার পরিপূর্ণ বলে মনে হচ্ছে। তুমি একজন সংবেদনশীল মানুষ তৈরি হয়েছ। যত্নশীল সন্তান তৈরি হয়েছ। হ্যাপি বার্ড ডে মাই ডিয়ার… তোমার জন্য অনেক অনেক ভালবাসা।”

Advertisement

উল্লেখ্য, কৌশিক -চূর্ণী পুত্র উজান ২০১৮ সালে অভিনয় জগতে অভিষেক করেন। পরিচালক পাভেলের পরিচালনায় ‘রসগোল্লা’ ছবিতে নবীনচন্দ্র দাসের চরিত্রে অভিনয় করেছিলেন উজান। সেটাই ছিল তাঁর ডেবিউ ছবি। এই ছবিটি প্রযোজনা করেছিল উইন্ডোজ় প্রযোজনা সংস্থা। আর প্রথম সিনেমাতে নিজের অভিনয় দিয়ে সকলের মনে জায়গা করে দিয়েছেন। এর পর নিজের বাবা কৌশিক গঙ্গোপাধ্যায়ের ছবি ‘লক্ষ্মী ছেলে’তেও কাজ করেছেন উজান। সেই ছবিটি এখন মুক্তির অপেক্ষায়।