টেক বার্তা

Google Pay দিয়ে মোবাইল রিচার্জ করা হবে ব্যয়বহুল, অতিরিক্ত এত টাকা দিতে হবে

Advertisement

Advertisement

গুগল পে এবং পেটিএম ভারতের বহুল ব্যবহৃত পেমেন্ট অ্যাপ্লিকেশন। জিপে এবং পেটিএম অ্যাপ্লিকেশনগুলি ইউপিআই লেনদেনের জন্য পরিচিত। এটি বিদ্যুৎ, মোবাইল, ডিটিএইচ, জল, গ্যাস সিলিন্ডার ইত্যাদির বিল পরিশোধ এবং রিচার্জ সাপোর্ট করে। কিন্তু এখন গুগল পে এবং পেটিএম মোবাইল রিচার্জে ব্যবহারকারীদের কাছ থেকে সামান্য ফি নেওয়া শুরু করেছে। আগে এই পরিষেবাটি কোনও অতিরিক্ত চার্জ ছাড়াই সম্পূর্ণ বিনামূল্যে ছিল এবং ব্যবহারকারীদের কেবল টেলিকম অপারেটর দ্বারা চার্জ করা পরিমাণ পরিশোধ করতে হত। মনে করা হচ্ছে, গুগল এবং পেটিএম এখন ভারতের বহু বিলিয়ন ডলারের ডিজিটাল পেমেন্ট সিস্টেম থেকে রাজস্ব উপার্জনের উপায়গুলি খুঁজছে।

Advertisement

গুগল পে এবং পেটিএম মোবাইল রিচার্জে অতিরিক্ত সুবিধা চার্জ নেওয়া শুরু করেছে, অনেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে এ সম্পর্কে তথ্য শেয়ার করে নিয়েছে। গুগল পে বা পেটিএম অ্যাপ থেকে জিওকে ৭৪৯ টাকায় রিচার্জ করার পরে যদি আপনি এটি লক্ষ্য করেন, যেখানে গুগল পে তাদের সুবিধা ফি হিসাবে ৩ টাকা অতিরিক্ত চার্জ করছে, তবে পেটিএম ১।

Advertisement

Advertisement

ইউপিআই থেকে অর্থ প্রদানের জন্য এই চার্জ নেওয়া হচ্ছে। অতএব, এটি স্পষ্ট যে অতিরিক্ত ফি ক্রেডিট কার্ড দ্বারা অর্থ প্রদানের কারণে হয় না, যেখানে অ্যাপ্লিকেশনগুলি কখনও কখনও পেমেন্ট গেটওয়ে ফি আকারে একটি ছোট সারচার্জ অন্তর্ভুক্ত করে। এখন পর্যন্ত গুগল পে এবং পেটিএম শুধুমাত্র মোবাইল রিচার্জে এই চার্জ যুক্ত করছে। আপাতত বিদ্যুৎ বিল প্রদানের মতো অন্যান্য লেনদেন বিনামূল্যে থাকবে।

Recent Posts