লকডাউনে রাজ্যে সম্পূর্ণ ছাড় অনলাইন ফুড ডেলিভারির

Advertisement

Advertisement

বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আজ নবান্নে সাংবাদিক বৈঠকের পর রাজ্যে ৩০ এপ্রিল পর্যন্ত লকডাউন বাড়ানোর কথা ঘোষণা করেছেন। তার সাথে তিনি রাজ্যের মানুষের স্বার্থে আবারও কয়েকটি গুরুত্বপূর্ণ কথা বলেছেন। রাজ্যে অনলাইন ফুড ডেলিভারি চালু থাকবে। অনলাইন ফুড ডেলিভারির ক্ষেত্রে কোনোরকম নিষেধাজ্ঞা নেই। পুলিশদের তিনি কড়াকড়ি করতে বলেছেন, তবে বাড়াবাড়ি একদম যাতে না হয় সেটাও মনে করিয়ে দিয়েছেন।

Advertisement

মুখ্যমন্ত্রী অত্যাবশ্যকীয় পণ্যের দোকান খোলার সময় বৃদ্ধি করেছেন। একসাথে গিয়ে মানুষ যাতে জমায়েত না করে তাই এইসমস্ত পণ্যের দোকানের সময়সীমা বাড়িয়ে সকাল ১০ টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত করা হয়েছে। কোনোভাবেই জমায়েত করা যাবে না। এরসাথে তিনি বেকারি চালু করার কথাও ঘোষণা করেছেন। তবে সেক্ষেত্রে অবশ্যই প্রয়োজনীয় নিয়মকানুন মেনে চলতে হবে। নাহলে কড়া ব্যবস্থা নেওয়া হবে।

Advertisement

চা বাগানেও ছাড় দেবার কথা ঘোষণা করা হয়েছে। তবে সেক্ষেত্রে রোটেশন পদ্ধতিতে ২৫ শতাংশ কর্মী কাজ করবেন। আর চাষীদের ক্ষেত্রে তিনি বলেছেন, ধান কাটতে একসাথে ৫০ জন যাবার কোনো দরকার নেই, ধান কাটা নিয়ে কোনো সমঝোতা নয়”। এরসাথে কৃষকদের জন্য ‘অন্নদাত্রী’ নামক একটি App আর কয়েকদিনের মধ্যে তৈরী করা হবে বলে তিনি জানিয়েছেন।

Advertisement