লকডাউনে ভিনরাজ্যের শ্রমিকদের পাশে দাঁড়ালেন বাংলার রঞ্জি অধিনায়ক অভিমন্যু ঈশ্বরন

Advertisement

Advertisement

বিশ্বের প্রায় ২০০ টির মতো দেশে ছড়িয়ে পড়েছে মারণ করোনা ভাইরাস। এই ভাইরাসের না রয়েছে কোনো ভ্যাকসিন, না রয়েছে কোনো ওষুধ। যেহেতু এই ভাইরাসটি কোন পশু পাখি বা অন্য কোন মাধ্যম দ্বারা ছড়ায় না, শুধুমাত্র মানুষ থেকে মানুষের মধ্যে ছড়িয়ে পড়ে তাই এর প্রতিকারের একমাত্র উপায় হল সামাজিক বিচ্ছিন্নতা। সেজন্য বিশ্বের বিভিন্ন দেশ সম্পূর্ণ লকডাউন ঘোষণা করেছে। আমাদের দেশেও চলছে ২১ দিনের লকডাউন, যা ১৪ ই এপ্রিল পর্যন্ত চলবে। এরপর এই লকডাউন আরও বাড়ানোর জন্য অনেকগুলি রাজ্য কেন্দ্রের কাছে আবেদন করেছে এবং কিছু কিছু রাজ্য সরকার ইতিমধ্যেই লকডাউন বাড়িয়ে দিয়েছে। পশ্চিমবঙ্গে এই লকডাউন বেড়ে হয়েছে ৩০ শে এপ্রিল পর্যন্ত এবং স্কুল কলেজ গুলি ১০ ই শে জুন পর্যন্ত বন্ধ থাকবে।

Advertisement

এই পরিস্থিতিতে সমস্ত ক্রীড়াবিদ থেকে বলিউড তারকারাও রয়েছেন ঘরবন্দী কিন্তু অসহায় ও আটকে পড়া পরিযায়ী শ্রমিক ও মানুষের পাশে দাঁড়াতে এগিয়ে এসেছেন অনেকেই। অনেকেই আবার মুখ্যমন্ত্রী ও প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে অর্থ সাহায্য করেছেন। কোন কোন ক্রিকেটার কিছু মানুষের জন্য রেশন বা খাবারের ব্যবস্থা করছেন কেউ এগিয়ে এসেছেন সাধারণ মানুষকে মাস্ক এবং ডাক্তার, নার্স, স্বাস্থ্যকর্মীদের সুরক্ষা কিট বিলি করতে। সম্প্রতি সেই তালিকায় যুক্ত হলেন বাংলার রঞ্জি দলের অধিনায়ক অভিমন্যু ঈশ্বরন। দেরাদুনে জন্ম হলেও তিনি বাংলার হয়ে ক্রিকেট খেলেন এবং বর্তমানে তার কাঁধে রয়েছে বাংলা দলের দায়িত্ব। বেশ ভালো ভাবেই বাংলা বলতে পারেন তিনি। বয়স অল্প হলেও সব সময় ঠান্ডা মাথায় নেতৃত্ব দেন এবং সকলকে নিয়ে খুব ভালোভাবে চলতে পারেন তাই দলে তার গ্রহণযোগ্যতাও বেশ ভালো।

Advertisement

লকডাউনে সমস্ত গণপরিবহন ব্যবস্থা বন্ধ থাকায় বিভিন্ন রাজ্যের মানুষ আটকে পড়েছেন কাজ করতে গিয়ে। সেরকমই দেরাদুনে আটকে পড়া ভিন্ন রাজ্যের শ্রমিকদের খাবার ও অন্যান্য নিত্যপ্রয়োজনীয় সামগ্রী কেনার জন্য ২.৫ লক্ষ টাকা অর্থ সাহায্য করলেন অভিমন্যু। তিনি এই অনুদানটি দেরাদুন পুলিশের হাতে তুলে দিয়েছেন যাতে একশটিরও বেশি পরিবার উপকৃত হবে। অভিমন্যু জানিয়েছেন, “এই কঠিন পরিস্থিতিতে সকলকে এগিয়ে আসতে হবে এবং মানুষের পাশে দাঁড়াতে হবে। ভিন্ন রাজ্যের ১০০ টিরও বেশি পরিবারের কাছে খাবার ও নিত্যপ্রয়োজনীয় সামগ্রী পৌঁছে দেয়ার জন্য আমি দেরা

Advertisement

Recent Posts