Categories: দেশনিউজ

তীব্র গতিতে বাড়ছে সংক্রমণ, একদিনে রেকর্ড আক্রান্ত দেশে

Advertisement

Advertisement

যত দিন যাচ্ছে ভারতে দ্রুত গতিতে বাড়ছে আক্রান্তের এখনো পর্যন্ত দেশে মোট করোনায় আক্রান্তের সংখ্যা ৪৬৮ জন যার মধ্যে ২৩ জন সুস্থ হয়ে উঠেছেন। প্রাণ হারিয়েছেন ৯ জন।

Advertisement

দেশে একাধিক রাজ্যে লকডাউন এর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ১৯ রাজ্যে এখনো পর্যন্ত লকডাউন করা হয়েছে। বারবার লকডাউন থাকাকালীন বাড়ি থেকে বেরোতে নিষেধ করা হচ্ছে। নির্দেশিকা না মানলে কড়া পদক্ষেপ নেওয়া হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

Advertisement

বিশ্ব স্বাস্থ্য সংস্থা-র কার্যনির্বাহী ডিরেক্টর মাইক রিয়ানের বলেছেন লকডাউনের ছাড়াও দ্রুত করোনাভাইরাসে আক্রান্তদের চিহ্নিত করে তাঁদের এবং তাঁদের সংস্পর্শে আসা ব্যক্তিদের আইসোলেশনের ব্যবস্থা করতে হবে এবং প্রত্যেক সম্ভাব্য রোগীর স্বাস্থ্য পরীক্ষা করতে হবে। তিনি আরও বলেন সংক্রমণ রুখতে শুধুমাত্র লকডাউন করা যথেষ্ট নয় কারন এর ফলে সাময়িক এই ভাইরাসের থেকে রাশ টানা গেলেও তা পুনরায় প্রত্যাবর্তন করার সম্ভাবনা থাকবে।

Advertisement

এই ভাইরাস চিরতরে নির্মূল করার জন্য,বিশ্বের বিভিন্ন দেশের সরকারের কাছে আবেদন করেছেন চিন- দক্ষিণ কোরিয়ার মডেল অনুসরণ করার জন্য। এই মারণ ভাইরাসে এখনো পর্যন্ত ভারতে মহারাষ্ট্রের অবস্থা সবচেয়ে খারাপ। মহারাষ্ট্রে আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি।

Recent Posts