জেলায় জেলায় বৃষ্টি, আগামী কয়েকদিনের জন্য এই খবর শোনাল আবহাওয়া দপ্তর

Advertisement

Advertisement

চৈত্র মাস চলে এলেও এইবছর সেরকম ভাবে গরম পড়েনি। দিনেরবেলাতেও তাপমাত্রার পারদ ওতটা বাড়েনি। আর গভীর রাতে তো পারদ নামছে ফলে বেশ ঠান্ডা অনুভূত হচ্ছে। গায়ে একটা হালকা চাদর না দিলে ঘুমটা ঠিক মত যেন হচ্ছে না। আবহবিদরা বলেছেন যে মার্চেই তাপমাত্রা ধীরে ধীরে বাড়বে ও গরম পড়বে। কিন্তু এখনও গরমের দেখা নেই, বরং বৃষ্টির বারবার দেখা মিলছে। গোটা বসন্তকালেই প্রায় বৃষ্টি বারবার ফিরে এসেছে।

Advertisement

আলিপুর আবহাওয়া দফতর সূত্রের খবর অনুযায়ী, বঙ্গোপসাগরের বিপরীত ঘূর্ণাবর্তের জন্য কলকাতা সহ দক্ষিণবঙ্গে আগামী কয়েকদিন বিক্ষিপ্ত বৃষ্টিপাত হবে, সঙ্গে ঝোড়ো হাওয়া বইবে। গতকাল উত্তর ২৪ পরগনার বেশ কিছু জেলাতে ভারী বৃষ্টিপাত হয়েছে। কলকাতাতে মেঘের গর্জন শোনা গেলেও বৃষ্টি হয়নি।

Advertisement

গত সপ্তাহে কলকাতা সহ বেশ কিছু জেলাতে প্রবল ঝড়-বৃষ্টি হয়েছে। কোথাও আবার শিলাবৃষ্টিও হয়েছে। আগামীকাল বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। আজ শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৩ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২২ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে। আপেক্ষিক আদ্রতা থাকবে ৭৬ শতাংশের মধ্যে। কলকাতা সহ দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনাও রয়েছে।

Advertisement

Recent Posts