ব্যবসা-বানিজ্য ও অর্থনীতি

Women’s Day: নারী দিবসে মহিলাদের জন্য দারুন উপহার মোদীর, রান্নার গ্যাসের দাম কমলো এত টাকা

মোদি সরকার এবারে রান্নার গ্যাসের দাম ১০০ টাকা কমানোর সিদ্ধান্ত নিয়েছে

Advertisement

Advertisement

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে দেশের মহিলাদের জন্য বড় উপহার দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ঘরোয়া রান্নার গ্যাস সিলিন্ডারের দাম ১০০ টাকা কমানোর ঘোষণা করেছেন তিনি। শুক্রবার এক্সে (আগে ট্যুইটার)-এ প্রধানমন্ত্রী বলেন, “নারী দিবস উপলক্ষে, আমরা ঘোষণা করছি যে ঘরোয়া রান্নার গ্যাস (এলপিজি) সিলিন্ডারের দাম ১০০ টাকা কমানো হবে। এর জেরে দেশের লক্ষ লক্ষ পরিবারের আর্থিক বোঝা কমবে। বিশেষ করে উপকৃত হবে বাড়ির মহিলারা।”

Advertisement

প্রধানমন্ত্রী আরও জানান, রান্নার গ্যাসের দাম কমানোর মাধ্যমে প্রত্যেক পরিবারের জন্য স্বাস্থ্যকর পরিবেশ নিশ্চিত করাই লক্ষ্য। এই সিদ্ধান্তের ফলে ১৪.২ কেজি ওজনের এলপিজি সিলিন্ডারের দাম দিল্লিতে ৯৪৯.৫০ টাকা থেকে কমে ৮৪৯.৫০ টাকা হবে। কলকাতায় নতুন দাম হবে ৯৭৯.৫০ টাকা, মুম্বাইতে ৯২৯.৫০ টাকা এবং চেন্নাইতে ৯৯৯.৫০ টাকা।

Advertisement

Advertisement

নারী দিবস উপলক্ষ্যে দাম কমানো হলেও অনেকেই মনে করছেন, সামনেই লোকসভা নির্বাচন। ভোটের কথা মাথায় রেখেই এই বড় সিদ্ধান্ত নিয়েছে মোদি সরকার। বিরোধী দলগুলি এই সিদ্ধান্তকে ‘তোলাবাড়ি’ বলে আখ্যায়িত করেছে। কংগ্রেসের মুখপাত্র রণদীপ সুরজেওয়ালা বলেন, “এই দাম কমানোর সিদ্ধান্ত নির্বাচনী কৌশল ছাড়া আর কিছুই নয়।” তবে, সরকারের পক্ষ থেকে বলা হয়েছে, রান্নার গ্যাসের দাম কমানোর সিদ্ধান্ত দীর্ঘদিনের পরিকল্পনার অংশ। এই সিদ্ধান্তের ফলে দেশের লক্ষ লক্ষ পরিবারের উপর আর্থিক বোঝা কিছুটা হলেও কমবে, বিশেষ করে মহিলাদের উপর।

Recent Posts