Categories: দেশনিউজ

ডাক্তারকে কষিয়ে চড় নার্সের, পাল্টা জবাব ঘুঁষি! করোনাকালে ধৈর্যের বাঁধ ভেঙেছে স্বাস্থ্যকর্মীদের

উত্তরপ্রদেশের রামপুর জেলা হাসপাতালে এক কোভিড রোগীর ডেথ সার্টিফিকেট লিখে দেওয়া নিয়ে হাসপাতালে নার্স এবং ডাক্তার এর মধ্যে বচসা বাধে

Advertisement

Advertisement

এপ্রিল মাসের প্রথম সপ্তাহ থেকে ভারতের বুকে করোনার দ্বিতীয় আঘাত ভয়ঙ্কর পরিস্থিতি গড়ে তুলেছে। চলতি মাসের শেষ সপ্তাহে এসে দৈনিক সংক্রমণ সাড়ে ৩ লাখের গণ্ডি স্পর্শ করেছে। হঠাৎ করে করোনা অ্যাক্টিভ কেস এক ধাক্কায় বৃদ্ধি পেয়ে যাওয়ায় ভেঙে পড়েছে দেশের স্বাস্থ্যব্যবস্থা। করোনা আক্রান্ত রোগীরা হাসপাতালের বেড পাচ্ছে না। অন্যদিকে অক্সিজেনের অভাব দেখা গিয়েছে বিভিন্ন রাজ্যে। অক্সিজেনের অভাবে মৃত্যু হয়েছে অনেক রোগীর। করোনা রোগীদের লাইন পড়েছে হাসপাতালের বাইরে। বলা যেতে পারে এই করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ ভিত নাড়িয়ে দিয়েছে স্বাস্থ্যব্যবস্থার।

Advertisement

এরই মাঝে সম্প্রতি সোশ্যাল মিডিয়াতে একটি ভিডিও ভাইরাল হয়েছে যেখানে দেখা গিয়েছে স্বাস্থ্যকর্মীরা তাদের কাজের চাপে রীতিমতো ধৈর্য হারিয়ে ফেলছে। ভিডিওতে দেখা গেছে রামপুর জেলা হাসপাতালে এক কোভিড রোগীর ডেথ সার্টিফিকেট লিখে দেওয়া নিয়ে হাসপাতালে নার্স এবং ডাক্তার এর মধ্যে বচসা বাধে। বচসার মধ্যেই ওই নার্স ডাক্তারের গালে কষিয়ে চড় মারে। আবার ডাক্তার চুপ থাকেন নি। তিনি পাল্টা ঘুষি মারেন নার্সের মুখে। তারপর পাশাপাশি লোকজন তাদেরকে মারপিট থেকে বিরত করে। ভিডিওটি সোশ্যাল মিডিয়াতে আসতেই মুহূর্তে ভাইরাল হয়ে যায়।

Advertisement

Advertisement

ভাইরাল ভিডিও সম্বন্ধে জেলা প্রশাসক রামজি মিশ্র বলেছেন, “আমি ওই ডাক্তার এবং নার্সের সাথে কথা বলেছি। ওদের করোনার জন্য খুব কাজের চাপ। তাই হইতো ধৈর্য হারিয়ে এরকম হয়ে গেছে। তবে ঘটনার তদন্ত চলছে। দুজনের সাথে পুনরায় কথা বলা হবে।” প্রসঙ্গত উল্লেখ্য, করোনা পরিস্থিতি প্রতিদিন আরো বেশি ভয়ঙ্কর হচ্ছে। বর্তমানে প্রতিদিন সাড়ে ৩ লাখ সংক্রমণ হচ্ছে। সংক্রমণ যেমন বাড়ছে তেমনি স্বাস্থ্যব্যবস্থার কঙ্কালসার অবস্থা বেরিয়ে আসছে। তারমধ্যে আবার আগামী ১ লা মে দেশজুড়ে তৃতীয় দফার টিকাকরণ শুরু হবে। সেইক্ষেত্রে সকল ১৮ বছরের ঊর্ধ্বে এই ভ্যাকসিন পাবে।

Recent Posts