টার্গেট ২০২১! প্রবাসী বাঙালিদের এক করতে নতুন উদ্যোগ বিজেপির, নরোত্তম পৌঁছে গেলেন জয়া বচ্চনের মায়ের কাছে

Advertisement

Advertisement

আক্ষরিক অর্থেই বাংলা দখল করতে অনেকটাই উঠেপড়ে লাগতে দেখা গিয়েছে বিজেপিকে। তাই এখন শুধু বাংলার বাঙালি না, তারা পৌঁছে গিয়েছেন বাইরের বাঙালি তথা প্রবাসী বাঙালিদের কাছেও। এইবার জয়া বচ্চনের মা ইন্দিরা ভাদুড়ীর সাথে দেখা করতে গিয়েছেন গৃহমন্ত্রী নরোত্তম মিশ্র।

Advertisement

শুক্রবার ভোপালে ইন্দিরা দেবীর সাথে দেখা করতে যান নরোত্তম মিশ্র। সেখানে প্রথমে তাকে প্রণাম করেন নেতা। পরে সব কুশল মঙ্গল নাকি জানেন নরোত্তম। কিছুদিন আগে বাংলায় দেখা গিয়েছিল বিজেপির এই বরিষ্ঠ নেতাকে। তিনি সামনে দেখেছেন জেপি নড্ডার এবং কৈলাস বিজয়বর্গীয়ের গাড়িতে হামলা। অন্যদিকে বাংলার পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয় মধ্যপ্রদেশের নেতা। এর পরেই তিনি ঠিক করেন নিজের রাজ্য থেকেই বাংলা জয়ের কাজ শুরু করার কথা।

Advertisement

সেই অনুযায়ী এইদিন ইন্দিরা ভাদুড়ীর সাথে দেখা করতে যান তিনি। বিজেপিকে সমর্থন জানা তে আহ্বান করেন ইন্দিরা ভাদুড়ীকে। আর কিছুদিনের মধ্যে ভোপালে বসবাসরত বাঙালিদের নিয়ে জনসংযোগ করবে গেরুয়া শিবির। সেখানে ইন্দিরা দেবীকে আসতে অনুরোধ করেন নরোত্তম। এই দিন ইন্দিরা দেবীকে তিনি জানান যে কেবল ভোপালেই আড়াই লাখ বাঙালি থাকেন।

Advertisement

এরপরে নরোত্তম মিশ্র বলেন যে বাংলার সংস্কৃতির কথা সবার জানা। সবাই জানে বাংলার কৃষ্টি, ধর্ম এবং আধ্যাত্ম আবেদন সম্পর্কে। স্বাধীনতা সংগ্রামে ভূমিকা পালনের দিক থেকে দেখলে বাংলার জুরি মেলা ভার। সেখানেই এখন মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার থাকাকালীন সময়ে অবস্থা খারাপ হয়ে গিয়েছে বলে অভিযোগ আনেন বিজেপি নেতা। তিনি আরও বলেন, বাংলায় নেই কোনও শিল্প। কেবল আছে গরীবী এবং বেকারত্ব। এই কারণে রাজ্য আইনের রাজ ফিরিয়ে আনতে বিজেপি সরকারের দিকে আশীর্বাদের হাত বাড়িয়ে দেওয়ার জন্য ইন্দিরা দেবীর কাছে আবেদন করেছেন তিনি।

অন্যদিকে এই নিয়ে তির্যক মন্তব্য করেছে কংগ্রেস। এইদিন দলের মুখপাত্র জানান, নরোত্তম মিশ্রকে দেওয়া হয়েছে ৪৮ টি আসনের দায়িত্ব। সেই কাজে ব্যস্ত থাকবেন তিনি। তাই মধ্যপ্রদেশের গৃহমন্ত্রকের দায়িত্ব দেওয়া উচিৎ অন্য কোনও নেতাকে।

Recent Posts