টেক বার্তা

iPhone কে টক্কর দিতে প্রস্তুত নোকিয়ার এই ধাসু ফোন, দেখে নিন দাম এবং অবিশ্বাস্য ফির্চাস

এবার জলের দরে আইফোনের বিকল্প স্মার্ট ফোন গ্রাহকদের হাতে তুলে দেওয়ার পরিকল্পনা করে বিশ্ববাজারে রীতিমতো সাড়া ফেলে দিয়েছে Nokia।

Advertisement

Advertisement

আজকের দিনে স্মার্টফোনের দিক থেকে বিশ্ববাজারে একছত্র অধিপত্য বিস্তার করছে মোবাইল নির্মাণ সংস্থা iPhone। বর্তমানে সারা বিশ্বে একাধিক কোম্পানি স্মার্টফোন নির্মাণ করলেও সাধারণত অ্যাপেলের স্মার্টফোনগুলি গ্রাহকদের কাছে বিশেষভাবে সমদৃত হয়। যদিও এই স্মার্টফোনের আকাশচুম্বী দাম বারবার গ্রাহকদের হতাশ করে। আর এবার গ্রাহকদের সেই হতাশার জায়গা পূরণ করতে বাজারে নিজেদের সেরা স্মার্টফোন লঞ্চ করতে চলেছে নোকিয়া।

Advertisement

বিগত কয়েক বছরে বিশ্ববাজারে একের পর এক স্মার্ট ফোন লঞ্চ করে ইতিমধ্যে আলোড়ন সৃষ্টি করেছে সংস্থাটি। আর এবার জলের দরে আইফোনের বিকল্প স্মার্ট ফোন গ্রাহকদের হাতে তুলে দেওয়ার পরিকল্পনা করে বিশ্ববাজারে রীতিমতো সাড়া ফেলে দিয়েছে সংস্থাটি। সংস্থার তরফ থেকে বলা হয়েছে, আইফোনের ডিজাইনে খুব শীঘ্রই Nokia Maze 5G নামের স্মার্ট ফোন লঞ্চ করবে তারা। আজকের নিবন্ধে চলুন জেনে নেওয়া যাক, আসন্ন Nokia Maze 5G স্মার্টফোনে কি ধরনের অত্যাধুনিক প্রযুক্তি সংযুক্ত করা হচ্ছে।

Advertisement

Advertisement

সংস্থার তরফ থেকে প্রথমেই বলা হয়েছে, Nokia Maze 5G স্মার্টফোনের ডিজাইন হবে সম্পূর্ণ আইফোনের মত। যেখানে কর্নিং গরিলা গ্লাস 7 সুরক্ষা সহ 6.7 ইঞ্চির সুপার AMOLED ডিসপ্লে ব্যবহার করা হবে। তাছাড়া, শক্তিশালী এই স্মার্টফোনটি অ্যান্ড্রয়েড 12 অপারেটিং সিস্টেম সহ বাজারে লঞ্চ করা হবে। সংস্থার তরফ থেকে দাবী করা হয়েছে, 7800mAh-এর বিশাল ব্যাটারি প্যাক সহ দুর্দান্ত এই স্মার্টফোনটি আইফোনের সেরা বিকল্প হয়ে উঠবে।

এছাড়া, Nokia Maze 5G স্মার্টফোনের অন্যান্য বৈশিষ্ট্যের কথা যদি বলি, তবে এতে 108 মেগাপিক্সেলের প্রধান ক্যামেরা সেন্সরের সাথে 32MP + 16MP + 5MP ক্যামেরা সেন্সর লক্ষ্য করা যাবে। পাশাপাশি সেলফি তোলার জন্য শক্তিশালী এই স্মার্টফোনে 48 মেগাপিক্সেলের সেলফি সেন্সরও থাকবে বলে অনুমান করা যাচ্ছে। যদিও শক্তিশালী এই স্মার্টফোনের দাম এবং কবে নাগাদ লঞ্চ করা হবে সে সম্পর্কে কোন রকম তথ্য প্রকাশ করা হয়নি।

Recent Posts